সেপ্টেম্বর ১৮, ২০২৪

আগামী বুধবার (৩১ জুলাই) থেকে দেশের উভয় পুঁজিবাজারে লেনদেনের সময়সূচি স্বাভাবিক নিয়মে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) এ সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার থেকে দেশের দুই স্টক এক্সচেঞ্জে সাড়ে ৪ ঘণ্টা করে লেনদেন হবে। এদিন সকাল ১০টায় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়। এ লেনদেন চলবে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত। এ সময়ের মধ্যে পোস্ট ক্লোজিং থাকবে দুপুর ২টা ২০ মিনিট থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত।

এ বিষয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান জানান, সরকারের নির্দেশনার আলোকে পুঁজিবাজারের লেনদেনের সময়সূচি স্বাভাবিক নিয়মে ফিরিয়ে আনা হয়েছে। সরকারের নতুন নির্দেশনার পরিপ্রেক্ষিতে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন সকাল ১০টায় শুরু হয়ে চলবে দুপুর ২টা ৩০ মিনট পর্যন্ত। এ সময়ের মধ্যে পোস্ট ক্লোজিং থাকবে দুপুর ২টা ২০ মিনিট থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত।

এদিকে সরকারের নির্দেশনার আলোকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে স্বাবক নিয়মে চলবে বলে রাইজিংবিডিকে নিম্চিত করেছেন প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা তানিয়া বেগম।

প্রসঙ্গত, সকল সরকারি ও বেসরকারি অফিস স্বাভাবিক সময়সূচি অনুযায়ী চলবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *