সেপ্টেম্বর ১৮, ২০২৪

অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিদর্শনে গিয়েছেন যুব ও ক্রীড়া উপদেষ্টার আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। আজ সোমবার (১৯ আগস্ট) দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিদর্শনে গিয়েছেন তিনি।

ক্রীড়া উপদেষ্টার ব্যক্তিগত প্রেস সেক্রেটারী মাহফুজ আলম খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, আজ আনুমানিক বেলা ১টার পর বিসিবি পরিদর্শনে গিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা।

যাওয়ার কারণে হিসেবে মাহফুজ আলম জানিয়েছেন, ‘বিসিবির ইনফ্রাস্ট্রাকচার ফ্যাসিলিটিস পরিদর্শন এবং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের জন্য উপদেষ্টার এ সৌজন্য সাক্ষাৎ।

এদিকে একই দিনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে হাজির সাবেক অধিনায়ক তামিম ইকবাল। তিনি দুপুর নাগাদ শেরেবাংলায় হাজির হন।

ক্ষমতার পালাবদলে স্থবিরতা নেমেছে ক্রীড়াঙ্গনে। সেই স্থবির হওয়া ক্রীড়া অঙ্গনে প্রাণ ফেরাতে চেষ্টা করছেন নতুন উপদেষ্টা। সরকার বদলের পরপরই আত্মগোপনে বিসিবির বেশিরভাগ পরিচালক। নেই সভাপতি নাজমুল হাসান পাপনও। সবমিলিয়ে নেতৃত্ব শূন্যতায় ভুগছে দেশের সবচেয়ে ধনী ত্রীড়া সংস্থা।

জানা যায়, বিসিবির পদ থেকে পদত্যাগ করতে রাজি হয়েছেন নাজমুল হাসান। যদিও সে ব্যাপারে নিশ্চিত করে এখনও জানেন না ক্রীড়া উপদেষ্টা। গতকাল সাংবাদিকদের আসিফ মাহমুদ বলেছিলেন, ‘ ‘বিসিবি সভাপতি বা পরিচালকদের পদত্যাগের বিষয় আমি গণমাধ্যমে দেখেছি। আমি এই ব্যাপারে সরাসরি কিছু পাইনি। এই বিষয়ে আমরা আলোচনা করছি বিভিন্ন স্টেকহোল্ডারদের সঙ্গে। সাবেক ক্রিকেটারদের এই বিষয়ে একটি সমাধানে পৌঁছানোর জন্য বলেছি।’

এদিকে নতুন সভাপতি হওয়ার তালিকায় থাকা সাবেক ক্রিকেটার ফারুক আহমেদের সঙ্গে কথা বলেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ। ফারুক আহমেদ জানিয়েছেন, বিসিবি প্রধানের দায়িত্ব নিতে তার কোনো সমস্যা নেই। এনটিভি অনলাইনকে এ কথা বলেন তিনি।

এনটিভি অনলাইনকে ফারুক আহমেদ বলেন, ‘আমার সঙ্গে উনি (ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ) কথা বলেছেন। আমার কাছে প্রাথমিকভাবে জানতে চেয়েছেন আমি বিসিবি প্রধান হতে রাজি কি না? আমি আমার পক্ষ থেকে জানিয়েছি, কোনো সমস্যা নেই। পলিসিগত দিক থেকেও সব ঠিক আছে। এখন তারা চিন্তা করবেন, কীভাবে আগানো যায়। এরপর বোঝা যাবে যে কাকে বানানো হয়। আমার দিক থেকে আমি সম্মতি দিয়েছি।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *