সেপ্টেম্বর ১৮, ২০২৪

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে এখন পালাবদলের হাওয়া। এর মধ্যে বিসিবি পরিচালক জালাল ইউনুস পদত্যাগ করেছেন। লম্বা সময় ধরে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান হিসেবে কাজ করে যাচ্ছিলেন জালাল। ২০২১ সালে ক্রিকেট অপারেশন্সের প্রধান হিসেবে আকরাম খান পদত্যাগ করলে সেই স্থানে তাকে নিয়োগ করেন নাজমুল হাসান পাপন। গত চার বছর এই পদে থেকেই দায়িত্ব পালন করে আসছিলেন। আজ সেই দায়িত্বের অবসান ঘটালেন জালাল।

এদিকে গত ৫ আগস্ট শেখ হাসিনা ক্ষমতা ছাড়ার পর থেকে খোঁজ নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের। এতে বিসিবির সব কার্যক্রমেই কিছুটা স্থবির হয়ে পড়েছে।

এর মধ্যে বিসিবির কয়েকজন পরিচালকও গা ঢাকা দিয়েছেন। এজন্য বিসিবি পুর্নগঠনের চেষ্টা চলছে। তাতে দায়িত্ব পেতে পারেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

ইতোমধ্যেই তার সঙ্গে আলোচনা করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। বিদেশ থেকে ফেরার পর গতকাল রাতে তার সঙ্গে এই বৈঠক হয়। বিসিবি সভাপতি হওয়ার ব্যাপারে অগ্রগতি স্বীকার করেছেন ফারুক আহমেদও।

কিন্তু কোন প্রক্রিয়ায় তাকে সভাপতি করা হবে, এটি এখনও চূড়ান্ত হয়নি। এমনিতে সাবেক অধিনায়ক হিসেবে বিসিবির কাউন্সিলর তিনি। তবে আপাতত তাকে এনএসসি থেকে বোর্ডের পরিচালক করা হতে পারে। এরপর দেওয়া হবে সভাপতির দায়িত্ব।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *