সেপ্টেম্বর ১৭, ২০২৪

শনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপুজার বিজয়া দশমী আগামীকাল মঙ্গলবার। এ দিন সন্ধ্যায় হবে প্রতিমা বিসর্জন। বিসর্জনকে ঘিরে হামলার কোনো শঙ্কা নেই বলে জানিয়েছেন র‌্যাব এর গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। আজ সোমবার (২৩ অক্টোবর) দুপুরে রাজধানীর বনানী পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

র‌্যাব কর্মকর্তা বলেন, পূজা ও বিসর্জন নিয়ে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে, হামলার কোনো শঙ্কা নেই।

পূজামণ্ডপে র‌্যাব নিরাপত্তা নিশ্চিত করছে জানিয়ে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, কোনো মহল যেন অপচেষ্টা চালাতে না পারে সেই ব্যাপারে কড়া নজর রয়েছে সারা দেশে। পূজা মণ্ডপগুলোতে র‍্যাব সদস্যরা কড়া নজরদারি চালাচ্ছেন। সেইসঙ্গে এলাকাভিত্তিক পূজা কমিটির সঙ্গে সমন্বয় করে কাজ করা হচ্ছে।

তিনি বলেন, ‘এ বছর প্রায় ৩২ হাজার ৪৬০টি পূজামণ্ডপে নিরাপত্তা দেয়া হচ্ছে। নিরাপত্তা নিশ্চিতে প্রায় ৪ হাজার র‍্যাব সদস্য নিয়োজিত রয়েছেন’, যোগ করেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক।

এ সময় আগামী ২৮ তারিখ বিএনপির সমাবেশ নিয়ে করা এক প্রশ্নের জবাবে তিনি জানান, এ দিন রাজনৈতিক দলগুলো যাতে শান্তিপূর্ণভাবে নিজেদের কর্মসূচি পালন করতে পারে, সে জন্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মানুষের জান-মালের ক্ষতি সাধন বা বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করলে কাউকে ছাড় দেওয়া হবে না বলেও জানান এই কর্মকর্তা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *