সেপ্টেম্বর ১৭, ২০২৪

সদ্য শেষ হওয়া এশিয়া কাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ। আগামী মাসের প্রথম সপ্তাহে ভারতে শুরু হবে আইসিসি বিশ্বকাপ।

বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া এ সিরিজে ব্যাপক রদবদলের গুঞ্জন চলছে।

চোটের কারণে এশিয়া কাপে খেলতে না পারা দেশ সেরা ওপেনার তামিম ইকবালকে রাখা হয়েছে নিউজিল্যান্ড সিরিজে। দীর্ঘদিন পর দলে ফিরেছেন সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। জাতীয় দলে অনিয়মিত হয়ে যাওয়া ওপেনার সৌম্য সরকারকে রাখা হয়েছে। আছেন ওপেনার এনামুল হক বিজয়ও।

বিশ্বকাপের আগে ক্রিকেটারদের চোটমুক্ত রাখতে নিউজিল্যান্ড সিরিজে অধিনায়ক সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরিফুল ইসলামকে বিশ্রাম দিয়েছে বিসিবি।

এই ছয়জনের শূন্যস্থান পূরণ করতে পুল থেকে নেওয়া হয়েছে এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহানকে।

বিশ্বকাপের আগে দলে পরিবর্তন নিয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘বিশ্বকাপ ভাবনা, বর্তমান বাস্তবতা ও ভবিষ্যৎ মাথায় রেখে নিউজিল্যান্ডের বিপক্ষে কিছু ক্রিকেটারকে সুযোগ দেওয়া হয়েছে। বিশ্বকাপ অনেক লম্বা জার্নি, দেড় মাসের মতো খেলতে হবে। রোটেশন করে ম্যাচ খেলাতে হবে ওয়ার্কলোড ম্যানেজ করতে। এ কারণে বিশ্রাম দেওয়া এবং বিকল্প ক্রিকেটারদের দলে নেওয়া।’

এশিয়া কাপে আফিফ হোসেন, শামীম হোসেন, নাঈম শেখরা ভালো করতে না পারায় অভিজ্ঞ মাহমুদউল্লাহকে বিশ্বকাপে খেলার চিন্তা করছে টিম ম্যানেজমেন্ট।

এ ব্যাপারে জালাল ইউনুসের মত হলো- ‘সব কিছু নির্ভর করবে পারফরম্যান্সের ওপর। কেউ ভালো রান করলে গুরুত্ব দেওয়া হবে। পরীক্ষিত পারফরমাররা আছে। নতুনদেরও দেখা হচ্ছে। এমন না যে শুধু বিশ্বকাপ ভাবনা থেকে এখানে ক্রিকেটার নেওয়া হয়েছে। বিশ্বকাপের পর অনেক খেলা আছে। সেখানে খেলোয়াড় দরকার পড়বে। আমরা চাই নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো ক্রিকেট খেলা হোক।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *