সেপ্টেম্বর ৮, ২০২৪

আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ। বরাবরের মতো এই ম্যাচেও জয়ে চোখ রাখতে চায় বাংলাদেশ। যদিও সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। দ্বিতীয় ম্যাচে বোলিংয়ে আশা জাগালেও ব্যাটারদের ব্যর্থতায় ম্যাচ হারে বাংলাদেশ। আর তাই সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচটি না জিতলে সিরিজ হাতছাড়া হবে লাল-সবুজের দলের।

এদিকে এই ম্যাচেই বাংলাদেশের হয়ে নেতৃত্বের অভিষেক হতে যাচ্ছে শান্তর। অধিনায়ক হিসেবে জয়ের দিকেই চোখ থাকবে তার। কোনও কারণে ম্যাচটি হেরে গেলে এর প্রভাব বিশ্বকাপে পড়বে না বলেই বিশ্বাস ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্তর।

শান্ত বলেন, ‘যেকোনো সময় জয় খুব গুরুত্বপূর্ণ। আমার কাছে মনে হয় দেশের হয়ে খেলাটা অনেক গর্বের। তাই দেশের হয়ে আমরা যখন ম্যাচ জিতব তখন সেটা দেশের জনই ভালো হবে। আমার কাছে মনে হয় যে, সামনে বিশ্বকাপ আছে; এই ম্যাচ যদি আমরা জিতি তাহলে ম্যাচ জিতলে তো অবশ্যই ভালো লাগা কাজ করে। কিন্তু যদি খারাপ ফলাফলও হয় খুব বেশি যে আমাদের বিশ্বকাপে প্রভাব ফেলবে এটা আমার কাছে মনে হয় না। প্রতিটি ম্যাচ আমরা জেতার জন্যই খেলি এবং যে টিমের বিপক্ষে খেলি, যে অবস্থায়ই খেলি না কেন আমরা জেতার জন্যই খেলি এবং সেভাবেই খেলার চেষ্টা করি।’

বিশ্বকাপের আগে প্রস্তুতির চিন্তা বেশি থাকলেও সিরিজ বাঁচানোর হিসাবটাও রাখতে হচ্ছে মাথায়। এই পরিস্থিতিতে অবশ্য কোন চ্যালেঞ্জ দেখছেন না শান্ত। পুরো বিষয়টি উপভোগ করছেন তিনি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *