জুন ২৯, ২০২৪

বাংলাদেশ সময় রোববার সকাল সাড়ে ৬টায় যুক্তরাষ্ট্র বনাম কানাডার মধ্যকার ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর শরু হবে।

বিশ্বকাপের আগে প্রস্তুতি জোরদারের লক্ষ্যে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে পাকিস্তান ক্রিকেট দল।

আয়ারল্যান্ডের মতো তুলনামূলক দুর্বল দলের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টিতে ২-১ ব্যবধানে জয় পেলেও সিরিজের দ্বিতীয় ম্যাচে হেরে কঠোর সমালোচনার মুখে পড়ে যায় পাকিস্তান।

এরপর ইংল্যান্ড সফরে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে হেরে যায় পাকিস্তান। সিরিজের বাকি দুইটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

আয়ারল্যান্ড এবং ইংল্যান্ড সিরিজে দল নিয়ে পরীক্ষা-নিরিক্ষা চালায় পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপের ঠিক আগে দলের আত্মবিশ্বাস বাড়ানোর পরিবর্তে পরীক্ষা নিরীক্ষা করায় ক্ষুব্ধ পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজ।

পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলের সাবেক এই তারকা ওপেনার বলেছেন, ‘দল নিয়ে এত পরীক্ষা করা ঠিক নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপে যে দল নামবে, তাদের নিয়েই খেলতে নামা উচিত। স্ট্রাইক রেট নিয়ে ভাবা বন্ধ করা উচিত। কারণ দলে সেই ধরণের ক্রিকেটার নেই। এই দলের সর্বনাশ করে দিয়েছে।’

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সাবেক এই চেয়ারম্যান আরও বলেন, ‘ওপেনিং জুটি ভেঙে দেওয়া হয়েছে। বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ানের জুটি ভেঙে সায়েম আয়ুবকে আনা হয়েছে। মিডল অর্ডার ঠিক নেই। সেখানে সব অলরাউন্ডারদের খেলানো হচ্ছে।’

ক্রিকেট থেকে অবসরে ধারাভাষ্য পেশায় জড়িয়ে যাওয়া রজিম রাজা আরও বলেন, ‘দুইজন উইকেটরক্ষক খেলছে একটা দলে। পেস আক্রমণ বদলে দেওয়া হয়েছে। স্পিনারেরা বল ঘোরাতে পারে না। তাদের সেই আত্মবিশ্বাসটাই নেই। ইমাদ ওয়াসিমকে প্রথম একাদশের বাইরে রাখা হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পুরো দল ভেঙে দেওয়া হয়েছে।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *