অক্টোবর ৬, ২০২৪

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদকে পদত্যাগ করার জন্য শনিবার (৫ অক্টোবর) পর্যন্ত আল্টিমেটাম দিয়েছেন বিনিয়োগকারীরা। তবে নির্ধারিত সময়ের মধ্যে বিএসইসি চেয়ারম্যানের পদত্যাগের কোনো খবর না পাওয়ায় ফের বিনিয়োগকারীরা মানবন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।

রোববার (৬ অক্টোবর) বেলা ১২টা থেকে বিএসইসির সামনে চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ দাবিতে মানবন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন বিনিয়োগকারীরা। এদিকে বিএসইসিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ সময় বিএসইসিতে পুলিশ, কোস্ট গার্ড ও সেনাবাহিনীর সদস্যদের উপস্থিতি দেখা গেছে।

তবে এর আগে সকালে বেশকিছু বিনিয়োগকারী বিএসইসির সামনে অবস্থান করে। সে সময় বিএসইসির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুরোধে তারা বৈঠকে বসেন। তবে বৈঠকে বিএসইসির কর্মকর্তারা বিভিন্ন প্রশ্নে যথাযথ উত্তর দিতে না পারায় পুনরায় মানবন্ধন ও বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছেন বিনিয়োগকারী।

এ বিষয়ে জানতে চাইলে বৈঠকে উপস্থিত থাকা সাধারণ বিনিয়োগকারী বুলবুল আহমদে বলেন, আমরা সকালে বিএসইসির সঙ্গে আলোচনা করেছি। তবে আমরা আমাদের এক দফা দাবিতে এখনও অনড় আছি। এরই ধরাবাহিকতায় আমরা বিএসইসির সামনে মানবন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছি। আমাদের এ কর্মসূচিতে যোগদান করতে মতিঝিলসহ বিভিন্ন এলাকা থেকে সাধারণ বিনিয়োগকারীরা বিএসইসির সামনে জড়ো হচ্ছেন। আমরা বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ দাবিতে এখানে আমরা অবস্থান করছি। একইসঙ্গে আমরা এ বিষয়ে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করছি।

এদিকে বিকাল ৩টার দিকে বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ দাবিতে মতিঝিল বক চত্ত্বরে অবস্থান নেবেন বিনিয়োগকারীরা। সেখানে তারা একত্রিত হয়েছে বিএসইসির উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার কথা রয়েছে।

এদিকে বিনিয়োগকারীদের সঙ্গে বৈঠকের বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সাংবাদিকদের বলেন, অপরদিকে বিনিয়োগকারীদের সাথে বৈঠকে তাদের দাবিগুলো এবং পরামর্শগুলো শোনা হয়েছে বলে জানান বিএসএসির মুখপাত্র। পরবর্তীতে ট্রাস্ক ফোর্স সহ যেসব সংস্কার করা হবে সেখানে এসব পরামর্শগুলো কাজে লাগানো হবে। বৃহস্পতিবার কিছু বিনিয়োগকারীরা বিএসইসি ভবনের সামনে হট্টগোল করেছে। এছাড়া আজকেও তারা বিএসইসি ভবনের সামনে আসবেন বলে সামাজিক যোগাযোগ মাধ‍্যমে জানা গেছে। কিন্তু বিএসইসি একটি সংবেদনশীল প্রতিষ্ঠান। এ কারণে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে বিএসইসিতে সরকার নিরাপত্তা জোরদার করেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *