অক্টোবর ৪, ২০২৪

পুঁজিবাজার ধারাবাহিক পতনের প্রতিবাদে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন সাধারণ বিনিয়োগকারীরা। এসময় বিনোগকারীরা বিএসইসির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ দাবি করেন। এদিকে পরিস্থিতির সামাল দিতে বিএসইসির প্রধান ফটকের সামনে পুলিশ সদস্য মোতায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে বিনিয়োগকারীরা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি শুরু করেন। এসময় বিনিয়োগকারীরা বিএসইসির সামনের সড়ক অবরোধ করে “অযোগ্য বিএসইসির চেয়ারম্যান হঠাও দেশের পুঁজিবাজার বাঁচাও” স্লোগান দিতে থাকেন।

এর আগে সকালে বৃষ্টি উপেক্ষা করে মতিঝিলে জড়ো হন বিনিয়োগকারীরা। বৃষ্টির কারণে পরিস্থিতি অনুকূলে না থাকায় বিএসইসির উদ্দেশে ‘লংমার্চ’ কর্মসূচির সময়সূচি কিছুটা পরিবর্তন আনা হয়। তবে মতিঝিলে ডিএসইর পুরাতন ভবনের সামনে দ্বিতীয় দিনের মতো মানববন্ধন কর্মসূচি পালন করেন বিনিয়োগকারীরা। পরে সকাল সাড়ে ১১টার দিকে শতাধিক বিনিয়োগকারী মতিঝিল থেকে বিএসইসির উদ্দেশে ‘লংমার্চ’ কর্মসূচি শুরু করেন।

বিএসইসির সামনে বিক্ষোভকাল বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের অর্থ সম্পাদক মো. সাজ্জাদুর রহমান বলেন, বিএসইসি চেয়ারম্যান না বুঝে সিদ্ধান্তগুলো নিচ্ছে। যার কারণে আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি। তাই বিএসইসির পদত্যাগ করা খুবই জরুরি। এর কোন বিকল্প নেই। তাই বিনিয়োগকারীদের এখন একটাই দাবি, বিএসসির চেয়ারম্যানের পদত্যাগ চাই।

এদিকে গত বুধবার (২ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সামনেও বিভিন্ন সংগঠনের বিনিয়োগকারী এবং সাধারণ বিনিয়োগকারীরা একত্রিত হয়ে এ ‘লংমার্চ’ কর্মসূচি ঘোষণা করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *