সেপ্টেম্বর ১৭, ২০২৪

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে আগে শর্ত প্রত্যাহার করতে হবে। আর শর্তযুক্ত সংলাপে আওয়ামী লীগের আগ্রহ নেই। আজ রোববার (১৫ অক্টোবর) সচিবালয়ে সমসাময়িক বিষয়ে কথা বলতে গিয়ে এ কথা জানান সেতুমন্ত্রী।

আগামী জাতীয় নির্বাচন অবাধ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক করতে মার্কিন প্রাক-নির্বাচন পর্যবেক্ষকদলের পাঁচ দফা সুপারিশের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, “পর্যবেক্ষক দলের সঙ্গে আমাদের অনেক আলোচনা হয়েছে। বিএনপি প্রধানমন্ত্রীর পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্বাচন কমিশন বাতিল, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায়। বিএনপি সবার আগে চায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ। এসব শর্ত রেখে সংলাপ হতে পারে না। এসব শর্ত দিয়ে বিএনপি আপসহীন ভূমিকায় আছে। শর্ত প্রত্যাহার করলে আলোচনা ও সংলাপ হতে পারে।”

ওবায়দুল কাদের আরও বলেন, “মার্কিন প্রতিনিধিদল আমাদের সঙ্গে আলোচনা করার সময় সংলাপের বিষয়ে কোনো কথা হয়নি   । তারা কোত্থেকে সংলাপের কথা আনল তা বুঝতে পারছি না। ওদের কথায় ইলেকশন হবে না। ইলেকশন আমাদের নিজস্ব বিষয়। ওরা বন্ধু রাষ্ট্র হিসেবে সুপারিশ করতেই পারে।”

উল্লেখ্য, আগামী জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে সংবিধান অনুযায়ী ভোটের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। কিন্তু দলীয় সরকারের অধীনে নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছে বিএনপি। এজন্য তারা বেশকিছু ধরে আন্দোলন-সংগ্রাম করছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *