সেপ্টেম্বর ১৭, ২০২৪

শেখ হাসিনা দেশ ছাড়াই বিপদে পড়েছেন আওয়ামী লীগের নেতাকর্মী এবং তাদের সহযোগীরা। একে একে পদ হারাতে শুরু করেছেন তারা। এরই মধ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহসভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন সালাম মুর্শেদী।

বৃহস্পতিবার (৮ আগস্ট) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে বাফুফে। পদত্যাগের কারণ জানতে সালাম মুর্শেদীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কল ধরেননি। তবে বাফুফের বিবৃতিতে উল্লেখ করা হয়েছে ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছেন তিনি।

এর দুদিন আগেই সালাম মুর্শেদী বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের পদত্যাগ দাবিতে আল্টিমেটাম দিয়েছে ‘ফুটবল আল্ট্রাস’ হিসেবে পরিচিত বাংলাদেশের একটি ফুটবল সমর্থক গোষ্ঠী।

কাজী সালাউদ্দিনের পর বাফুফের আরেক শক্তিশালী এবং গুরুত্বপূর্ণ সদস্য হলেন আব্দুস সালাম মুর্শেদী। ২০০৮ সাল থেকে টানা ১৬ বছর বাফুফেতে সিনিয়র সহসভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি। ২০১৪ সালের পর টানা তিন মেয়াদে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

আওয়ামী লীগের সদস্য হওয়ায় বাফুফেতে তার বিরুদ্ধে নানা দুর্নীতি এবং অভিযোগ পেলেও ব্যবস্থা নেয়নি ক্রীড়া মন্ত্রণালয়। ফিফা থেকে শাস্তি পেলেও বাফুফের সহসভাপতি পদে অব্যাহত থাকেন তিনি।

সালাম মুর্শেদীর দুটো হোয়াটসঅ্যাপে একটি মুজিব কোর্ট, আরেকটিতে শেখ হাসিনার সঙ্গে ছবি ছিল। শেখ হাসিনার দেশ ত্যাগের সঙ্গে সঙ্গে হোয়াটসঅ্যাপ থেকে ছবি বদলে ফেলেছেন সাবেক এই ফুটবলার। এর বদলে এখন সাধারণ কোর্ট পরা ছবি দিয়েছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *