জুলাই ৩, ২০২৪

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) চলতি বছরের বাজেটে সব কর্মকাণ্ডের ব্যয় ধরা হয়েছে ৫৩ কোটি ৫৯ লাখ টাকা। এর মধ্যে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৩১ কোটি ৪৯ লাখ টাকা। ঘাটতি রয়েছে ২২ কোটি ২০ লাখ টাকার। আজ শনিবার বাফুফের বার্ষিক সাধারণ সভা (এজিএম) বা কংগ্রেসে নতুন বাজেটটি অনুমোদিত হয়েছে।

এদিকে বাফুফের ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী ঘাটতি পূরণের ব্যাপারে আত্মবিশ্বাসী। তিনি জানিয়েছেন, এই ঘাটতি পূরণের জন্য ক্রীড়া ও যুব মন্ত্রণালয়ের সাহায্য চাইবেন।

সভা শেষে বাজেট নিয়ে সালাম মুর্শেদী বলেন, ‘আমরা এ বছর ৫৩ কোটি ৫৯ লাখ টাকার বাজেট দিয়েছি। কংগ্রেস আমাদের বাজেট অনুমোদন দিয়েছে। তবে আমাদের নিজেদের যে সম্ভাব্য আয় সেটি ৩১ কোটি ৪৯ লাখ টাকা। আমাদের ঘাটতি থাকে প্রায় ২২ কোটি ২০ লাখ টাকা। সেটা আমরা বাফুফেতে যারা আছি কাজী সালাউদ্দিন (বাফুফে প্রধান) সহ আমরা সকলে ব্যবস্থা করার চেষ্টা করব। এছাড়া আমরা যুব ও ক্রীড়ামন্ত্রণালয় থেকে সাহায্য চাইবো। এজন্য আমরা একটা চিঠি দেবো। আমাদের যে ঘাটতি বাজেট আছে সেটা আমরা পূরণ করবো। ‘

বছরের প্রায় ছয় মাস পার হয়ে গেছে, ইতোমধ্যে কতটা বাজেট ঘাটতি পূরণ হয়েছে? এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমরা অনেকটাই পেরেছি। বাজেট সব সময় ঘাটতি হয়। বাজেটে যদি আয় আর খরচ সমান হয়, তাহলে আপনারা বলবেন আমাদের আর কন্ট্রিবিউশন কী। বাজেটে ঘাটতি থাকবেই, আমরা পৃষ্ঠপোষকদের সঙ্গে নেবো। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে আমরা আশ্বস্ত হয়েছি সেখান থেকে আমরা কিছু সাপোর্ট পাবো এবং এভাবে আমরা আমাদের ঘাটতি পূরণ করব।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *