সেপ্টেম্বর ২৮, ২০২৪

আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) ২০২৫ শুরু হবে আগামী ১ জানুয়ারি। এবারও রাজধানীর পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) দেশে পণ্য প্রদর্শনীর ২৯তম আসর বসবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার আত্মত্যাগের সম্মানে এ বছর মেলা প্রাঙ্গণে তৈরি করা হবে মুগ্ধ কর্নারের ন্যায় স্থাপনা এবং প্রদর্শিত হবে বিভিন্ন স্থিরচিত্র। গতকাল মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত ইপিবি কার্যালয়ে অনুষ্ঠিত ডিআইটিএফ ২০২৫–এর স্টিয়ারিং কমিটির প্রথম সভায় এসব সিদ্ধান্ত হয়।

রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্রে এ তথ্য জানা গেছে। বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবি যৌথ উদ্যোগে এ মেলা আয়োজন করে থাকে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ও বাণিজ্য মেলা স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মোহা. সেলিম উদ্দিন। এতে বাণিজ্য মেলা–সংক্রান্ত কার্যপত্র উপস্থাপন করেন ইপিবির ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন।

বাণিজ্য মেলার বিভিন্ন প্রশাসনিক ও আর্থিক নীতিনির্ধারণ, বিভিন্ন উপকমিটি গঠন, বিভিন্ন ধরনের স্টল, প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও মেলার প্রবেশ টিকিটসহ অন্যান্য ইজারা কাজের ফ্লোর মূল্য নির্ধারণের লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।

ইপিবি জানিয়েছে, মেলার সার্বিক নিরাপত্তা ও দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিতে মেলা প্রাঙ্গণে পর্যাপ্তসংখ্যক পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও র‍্যাবের সদস্য থাকবেন। মেলা পরিচালনার জন্য মেলা সচিবালয়ের পাশাপাশি নিরাপত্তা ও আইনশৃঙ্খলা কমিটিসহ ১১টি কমিটি কাজ করবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *