সেপ্টেম্বর ৮, ২০২৪

মার্কিন যুক্তরাষ্ট্রে নির্বাচনের বাদ্য বাজতে শুরু করেছে। বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন থাকবেন, নাকি আসবেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প? এ নিয়ে জল্পনা-কল্পনার মধ্যেই নির্বাচনের পথ থেকে বাইডেনকে সরিয়ে দিলেন এক হলিউড তারকা। খ্যাতিমান এই তারকার নাম জর্জ ক্লুনি।

জনপ্রিয় সিনেমা সিরিজ ‘ওশানস ইলেভেন’ ছবির তারকা ক্লুনি কেবল তারকা হিসেবেই খ্যাতিমান নন। তিনি বাইডেনের দল ডেমোক্রেটিক পার্টির একজন অর্থদাতা। শুরুতে একবার যুক্তরাষ্ট্রের নির্বাচনি দৌড় থেকে বাইডেনকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছিলেন তিনি। সে সময় বাইডেন বলেছিলেন, স্বয়ং ঈশ্বর যদি বলেন, তবেই তিনি সরবেন। কিন্তু শেষ পর্যন্ত সরে দাঁড়াতেই হল বাইডেনকে।

জর্জ ক্লুনি বলেছেন, ‘প্রেসিডেন্ট তার ক্যারিয়ারে অনেক লড়াই জিতেছেন। কিন্তু একটি লড়াইয়ে তিনি জিততে পারেননি। আর তা হচ্ছে সময়ের বিপরীতে লড়াই।’ দ্য নিউইয়র্ক টাইমস পত্রিকার মতামত বিভাগে ক্লুনি লিখেছেন, ‘আমি জো বাইডেনকে একজন সিনেটর, ভাইস প্রেসিডেন্ট এবং প্রেসিডেন্ট হিসেবে ভালবাসি। আমি তাকে বন্ধুও মনে করি। তার ওপর আমার বিশ্বাস আছে।’ তিনি বলেছেন, ‘গত ২৭ জুন বাইডেনকে আমরা নির্বাচনী বিতর্কে দেখেছি। বয়স হয়েছে। এই প্রেসিডেন্ট নিয়ে আমরা নভেম্বরের নির্বাচন জিততে পারব না।’ একপর্যায়ে নির্বাচনী দৌড় থেকে সরে দাঁড়িয়েছেন বাইডেন। দলের পক্ষে এগিয়ে এসেছেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *