সেপ্টেম্বর ১৭, ২০২৪

ব্যাংক বন্ধের ফলে পণ্যের শুল্ক পরিশোধ করতে না পারায় ও পরবর্তীতে শেখ হাসিনার পদত্যাগের ফলে সৃষ্ট পরিস্থিতির কারণে দুদিন বন্ধের পর পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। আজ বুধবার (৭ আগস্ট) সকাল ১০টার দিকে ভারত থেকে আমদানি পাথরবোঝাই ট্রাক বাংলাদেশে প্রবেশের মধ্য দিয়ে আমদানি-রপ্তানি চালু হয়।

বাংলাবান্ধা স্থলবন্দর লিমিটেডের ম্যানেজার আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করে বলেন, সকাল থেকে ভারত থেকে আমদানি পাথরবাহী ট্রাক বন্দরের ভেতরে প্রবেশের মধ্য দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে। সে সঙ্গে বন্দরের ভেতরের সব কার্যক্রম শুরু হয়েছে।

এর আগে সোমবার (৫ আগস্ট) সকাল থেকে বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ ছিল। সরকারিভাবে সাধারণ ছুটি ঘোষণা করায় ব্যাংক বন্ধ থাকায় আমদানি পণ্যের শুল্ক পরিশোধ করতে না পারার কারণে বন্দর থেকে পণ্য ছাড় নিতে পারেননি আমদানিকারকরা। তবে বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মাঝে যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।

বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা অমৃত অধিকারী বলেন, ‌বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে সোমবার থেকে দুই দেশের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *