সেপ্টেম্বর ১৮, ২০২৪

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব আবদুর রহমান খানকে বাংলাদেশ ব্যাংকের পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। আগামী ৩ বছরের জন্য বাংলাদেশ ব্যাংকের পরিচালক পর্ষদের শূন্য পদে তাকে নিয়োগ দেওয়া হয়। তিনি অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সাবেক সিনিয়র সচিব ও সাবেক এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের স্থলাভিষিক্ত হবেন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এতে সই করেছেন উপ-সচিব আফছানা বিলকিস।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ ব্যাংক অর্ডার ১৯৭২ (প্রেসিডেন্ট অর্ডার ১২৭ অব ১৯৭২)-এর আর্টিকেল ৯(৩)(ডি) অনুযায়ী অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সাবেক সিনিয়র সচিব ও এনবিআর’র চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের পরিবর্তে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের বর্তমান সচিব ও এনবিআর’র চেয়ারম্যান আবদুর রহমান খানকে বাংলাদেশ ব্যাংকের পরিচালক পর্ষদের শূন্য পদে ৩ বছরের মেয়াদে (বর্তমান পদে থাকা সাপেক্ষে) পরিচালক হিসেবে মনোনয়ন দেওয়া হলো।

এর আগে গত ১৪ আগস্ট অর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আবদুর রহমান খানকে এনবিআর চেয়ারম্যান করে বর্তমান অন্তর্বর্তী সরকার। সেই সঙ্গে এনবিআর চেয়ারম্যান পদ থেকে আবু হেনা মো. রহমাতুল মুনিমকে সরিয়ে দেওয়া হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *