সেপ্টেম্বর ১৭, ২০২৪

ঊনিশতম এশিয়ান গেমসের কাবাডিতে জাপানকে উড়িয়ে দিয়ে দারুণ শুরু করেছিল বাংলাদেশ পুরুষ দল। কিন্তু আজ মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে বড় ব্যবধানে হেরে গেছে। তবে পরের দুই ম্যাচ জিতে সেমিফাইনালে যাওয়ার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ দলের অধিনায়ক তুহিন তরফদার।

হ্যাংজুর জিওশান গুয়ালি স্পোর্টস সেন্টার জিমনেসিয়ামে বাংলাদেশ ৫৫-১৮ পয়েন্টে হেরে গেছে ভারতের কাছে। ম্যাচের প্রথম থেকে বাংলাদেশকে চেপে ধরে ভারত। প্রথমার্ধে ২৪-৯ পয়েন্টে এগিয়ে থাকে তারা। এরপর দ্বিতীয়ার্ধে আরও ৩১ পয়েন্ট তুলে নেয় ভারত। ম্যাচে চারটি লোনা পায় ভারত।

ম্যাচ শেষে অধিনায়ক তুহিন বলেছেন, ‘আসলে আগেও আমি বলেছি, ভারতকে হারানোর মতো সামর্থ এখনও তৈরি হয়নি। আমাদের আজকের পরিকল্পনা ছিল কম পয়েন্টে হারবো। আমাদের তরুণ দল, অভিজ্ঞতার অভাব, সে কারণে নার্ভাস ফিল করেছিল। সে কারণে বড় ব্যবধানে হেরে যাওয়া। আমাদের পরবর্তী পরিকল্পনা থাইল্যান্ড ও চাইনিজ তাইপের বিপক্ষে ভালো খেলা। সেটা করতে পারলে আমাদের একটা মেডেল থাকবে। আর সেমিফাইনালে যেতে পারলে আরও ভালো খেলার চেষ্টা করব।’

এদিকে বাংলাদেশের ভারতীয় কোচ রমেশ গিরি বেন্ডি তরুণদের আরও সময় দিতে বলেছেন। আশাবাদ ব্যক্ত করেছেন বাকি দুইম্যাচ জিতে সেমিফাইনালে যাবার ব্যাপারে।

আগামীকাল বুধবার চাইনিজ তাইপের সঙ্গে তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। আর গ্রুপপর্বের শেষ ম্যাচে বৃহস্পতিবার বাংলাদেশের প্রতিপক্ষ থাইল্যান্ড।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *