জুলাই ৬, ২০২৪

অস্ট্রেলিয়ার মাটিতে বাংলাদেশ সবশেষ টেস্ট ম্যাচ খেলেছিল ২০০৩ সালে। ২০০৮ সালে খেলে ওয়ানডে সিরিজ। আর সেটাই হয়ে আছে অস্ট্রেলিয়ার মাটিতে বাংলাদেশের সবশেষ দ্বিপাক্ষিক সিরিজ।

এরপর গত ১৬ বছরে অস্ট্রেলিয়া বেশ কয়েকবার বাংলাদেশে এসে খেললেও টাইগারদের আর আমন্ত্রণ জানায়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতেই বাংলাদেশের সঙ্গে নিজেদের ঘরের মাঠে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আগ্রহ প্রকাশ করে অস্ট্রেলিয়া।

আইসিসির বর্তমান ফিউচার ট্যুরস প্রোগ্রামে (এফটিপি) অস্ট্রেলিয়ার মাটিতে বাংলাদেশের কোনো সিরিজ নেই। তাই এবার সম্ভব না হলেও পরের এফটিপিতে বাংলাদেশের সঙ্গে নিজেদের আঙিনায় খেলার ইচ্ছের কথা জানান ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী (সিইও) নিক হকলি।

বাংলাদেশের সঙ্গে ভবিষ্যতে নিজেদের মাঠে সিরিজ খেলার বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও বলেন, ‘বাংলাদেশ আমাদের পরবর্তী এফটিপি চক্রের অংশ। আমরা বাংলাদেশকে আতিথেয়তা দিতে মুখিয়ে আছি।’

চলতি বছরের অক্টোবরে বাংলাদেশে অনুষ্ঠিত হবে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই টুর্নামেন্টকে সামনে রেখে গত মার্চে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলে যায় অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দল।

এই সফরে বাংলাদেশের আতিথেয়তায় মুগ্ধতার কথা জানিয়ে নিক হকলি বলেন, ‘নারী দলকে যেভাবে (বাংলাদেশ) স্বাগত জানিয়েছে এবং যে আতিথেয়তা দিয়েছে তার প্রশংসা করতেই হয়।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *