সেপ্টেম্বর ৮, ২০২৪

ভারত জিতলেই সেমিফাইনাল নিশ্চিত। হেরে গেলেও আরেকটি সুযোগ আছে। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে হবে। অন্যদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে ব্যাক ফুটে। আজ হেরে গেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের সেমির আগেই বিদায় নিশ্চিত হয়ে যাবে।

এমন কঠিন সমীকরণের ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৯৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল।

শনিবার ওয়েষ্ট ইন্ডিজের অ্যান্টিগার নর্থ সাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ ক্রিকেট দল।

টস হেরে ব্যাটিংয়ে নেমেই একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন ভারতীয় দুই তারকা ওপেনার রোহিত শর্মা ও বিরাট কোহলি। ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাওয়া ভারতীয় অধিনায়ক রোহিতকে আউট করে ওপেনিং জুটি ভাঙেন সাকিব আল হাসান।

বিশ্বসেরা অলরাউন্ডারের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন রোহিত। ৩.৪ ওভারে দলীয় ৩৯ রানে সাজঘরে ফেরেন রোহিত শর্মা। তার আগে মাত্র ১১ বলে তিনটি চার আর এক ছক্কায় ২৩ রান করেন ভারতীয় এই ওপেনার।

রোহিত আউট হওয়ার পর ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন সাবেক অধিনায়ক বিরাট কোহলি। তিনিও রোহিতের মতো একের পর এক বাউন্ডারি হাঁকান। তার লাগাম টেনে ধরেন তানজিম হাসান সাকিব।

তানজিমের বল ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে লাইন মিস করে বোল্ড হন বিরাট কোহলি। তিনি থেমেছেন ২৮ বলে এক চার আর তিন ছক্কায় ৩৭ রান করে। কোহলিকে বোল্ড করার পর তানজিমের উদ্‌যাপন ছিল বেশ ক্ষীপ্র।

এরপর ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই ছক্কা হাঁকান সূর্যকুমার যাদব। পরের বলে কট বিহাইন্ড হয়ে ফেরেন এই তারকা ব্যাটসম্যান। তানজিমের শর্ট লেংথের বলে আউটসাইড-এজের পর ধরা পড়েছেন উইকেটকিপার লিটন দাসের গ্লাভসে। তার বিদায়ে ৮.৩ ওভারে দলীয় ৭৭ রানে তৃতীয় উইকেট হারায় ভারত।

সূর্যকুমার যাদব আউট হওয়ার পর উইকেটে সেট হওয়ার পর ব্যাটিং তাণ্ডব চালান ঋষভ পন্থ। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া ভারতীয় এই উইকেটকিপার ব্যাটসম্যানকে আউট করেন রিশাদ হোসেন। তার লেগস্পিন বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন পন্থ। তার বিদায়ে ১১.৪ ওভারে ১০৮ রানে চতুর্থ উইকেট হারায় ভারত।

এরপর হার্দিক পান্ডিয়ার সঙ্গে ৩৪ বলে ৫৩ রানের ‍জুটি গড়েন শিবম দুবে। ১৭.২ ওভারে দলীয় ১৬১ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে শিবম দুবেকে সাজঘরে ফেরান রিশাদ হোসেন। তার আগে ২৪ বলে তিন ছক্কায় ৩৪ রান করেন শিবম দুবে।

এরপর হার্দিক পান্ডিয়ার ২৭ বলের ৫০ রানের ঝড়ো ইনিংসে ২০ ওভারে ৫ উইকেটে ১৯৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ভারত। বাংলাদেশ দলের হয়ে দুটি করে উইকেট নেন রিশাদ হোসেন ও তানজিম হাসান সাকিব।

 

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *