সেপ্টেম্বর ১৭, ২০২৪

বেক্সিমকো ও বসুন্ধরাসহ পাঁচ গ্রুপের মালিক এবং তাদের পরিবারের লেনদেনের তথ্য চেয়ে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) এনবিআরের সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল (সিআইসি) এ চিঠি দেয়। এনবিআরের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মুমেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তালিকায় থাকা প্রতিষ্ঠান ও মালিকরা হলেন বেক্সিমকো গ্রুপের কর্ণধার সালমান এফ রহমান, নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার, সামিট গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ওরিয়ন গ্রুপের চেয়ারম্যান ওবায়দুল করিম।

এনবিআর জানায়, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ পর্যালোচনা এবং গোপন তথ্যের ভিত্তিতে সম্ভাব্য কর ফাঁকিবাজদের তালিকা সম্পন্ন করা হয়েছে। সংশ্লিষ্ট ব্যক্তিদের কর ফাঁকির তথ্য অনুসন্ধান বা উদঘাটনে সিআইসি এরইমধ্যে কাজ গুরু করেছে। পর্যায়ক্রমে এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ফাঁকি দেওয়া কর উদ্ধার এবং শাস্তিমূলক কার্যক্রম নেওয়া হবে।

উল্লেখ্য, আওয়ামী সরকারের পতন এবং শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর দেশের বড় বড় গ্রুপের মালিকদের কর ফাঁকিসহ বিভিন্ন দুর্নীতির তথ্য সামনে আসছে। যারা এতদিন আওয়ামী রাজনৈতিক ছত্রছায়ায় এসব অনিয়ম করেছেন। ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারও সব ধরনের দুর্নীতির বিরুদ্ধে কঠোর বার্তা দেয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *