সেপ্টেম্বর ৮, ২০২৪

একটা সময়ে পরিবার সামলানোই ছিল নারীদের মূল কাজ। কিন্তু বর্তমান আধুনিক চ্যালেঞ্জিং যুগে পুরুষের পাশাপাশি নারীরাও পরিবারের হাল ধরছেন।

নারীরা এখন পরিবারের খরচের আর্থিক যোগান দিচ্ছেন। যে কারণে তাদের অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে। নিজের ক্যারিয়ার সমৃদ্ধ করার পাশাপাশি সন্তানকে মানুষ করার গুরুদায়িত্বও তাদের।

বলিউডের অভিনেত্রীদের মধ্যে সত্যিকারের সুপার মম কারা একটু দেখে নেয়া যাক-

সুস্মিতা সেন
বিয়ে না করলেও সুস্মিতা সেন দুই মেয়ের মা। সুস্মিতার যখন ২৪ বছর বয়স, তখন তিনি একটি কন্যা সন্তানকে দত্তক নেওয়ার সিদ্ধান্ত নেন। তার কয়েক বছর পরেই তিনি আরো একজন কন্যা সন্তানকে দত্তক নিয়েছিলেন। ২ মেয়েকে একা হাতেই মানুষ করেছেন সাবেক এই বিশ্ব সুন্দরী।

ঐশ্বর্য রাই বচ্চন
বিশ্বসুন্দরী ঐশ্বর্যের কন্যা আরাধ্যা। মেয়ে আরাধ্যার পড়াশোনা থেকে খেলাধুলা, সবটাই একা হাতে দেখাশোনা করেন ঐশ্বর্য। মেয়ের দেখাশোনা করতে গিয়ে ঐশ্বর্য কিন্তু তার ক্যারিয়ারকে ভোলেননি।

শিল্পা শেট্টি কুন্দ্রা
বলিউডের সবথেকে ফিট এবং সুন্দরী অভিনেত্রী শিল্পা দুই সন্তানের মা। নিজের কাজ সামলানোর পাশাপাশি তিনি দুই সন্তানকে গড়ে তুলেছেন নিজের হাতে।

নিনা গুপ্তা
একজন অসাধারণ অভিনেত্রী হওয়ার পাশাপাশি একজন অসামান্য নারী হলেন নিনা গুপ্তা। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ভিভিয়ান রিচার্ডের সঙ্গে সম্পর্কে থাকাকালীন অন্তঃসত্তা হন নিনা। রিচার্ডের সঙ্গে সম্পর্ক ভেঙে গেলেও মেয়েকে জন্ম দিয়েছিলেন তিনি। নিনার মেয়ে মাসাবা আজ একজন সফল ফ্যাশন ডিজাইনার। নিনা নিজের ক্যারিয়ারকে নিয়ে গেছেন সফলতা চূড়ায়।

কারিনা কাপুর
তৈমুর এবং জাহাঙ্গীর, দুই পুত্র সন্তানের মা কারিনা কাপুর খান একা হাতে সামলাচ্ছেন পরিবার এবং কাজ। কারিনার দুই ছেলেই যেহেতু ছোট, তাই এখন ছেলেদের সঙ্গেই বেশি সময় কাটান তিনি। তবে সন্তানদের সময় দেওয়ার পাশাপাশি তিনি সুন্দরভাবে বজায় রেখেছেন নিজের ক্যারিয়ার।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *