সেপ্টেম্বর ১৭, ২০২৪

ভারতের ত্রিপুরা থেকে নেমে আসা ঢল ও কয়েক দিনের বৃষ্টিতে দেশের বিভিন্ন জেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতিতে বানভাসি মানুষের পাশে দাঁড়াতে বেসরকারি উন্নয়ন সংস্থার (এনজিও) কর্তাদের সঙ্গে আলোচনায় বসেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

শনিবার (২৪ আগস্ট) বিকেল ৪টায় প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন যমুনায় এই বৈঠক শুরু হয়। প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়েছে।

প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীর বলেন,‘সাম্প্রতিক ভয়াবহ বন্যায় উদ্ধার কার্যক্রম ও ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ করছে অনেক এনজিও। মূলত তাদের সঙ্গে বন্যা পরিস্থিতি মোকাবিলার বিষয় নিয়ে আলোচনা করবেন প্রধান উপদেষ্টা।’

ত্রাণ কার্যক্রম কীভাবে করলে সহজে বেশি কাজ করা যায়, কোন কোন বিষয় এ মুহূর্তে জরুরি, সরকার তাদের সঙ্গে কীভাবে সমন্বয় করতে পারে- এসব বিষয়ে আলোচনা হতে পারে বলে জানা গেছে।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অতি বৃষ্টিতে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলাগুলোতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে এখন পর্যন্ত ১১ জেলায় ৪৯ লাখ ৩৮ হাজার ১৫৯ জন মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। এছাড়া বন্যায় এখন পর্যন্ত মারা গেছেন ১৮ জন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *