সেপ্টেম্বর ১৮, ২০২৪

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের ১১ জেলায় চলমান বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫২ জনে দাঁড়িয়েছে। আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) বন্যা পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিংয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কে এম আলী রেজা এ তথ্য জানান।

তিনি জানান, বন্যায় মোট ৫২ জন মারা গেছেন। এর মধ্যে ৩৯ জন পুরুষ, ৬ জন নারী ও ৭ শিশু রয়েছেন। এই ৫২ জনের মধ্যে কুমিল্লায় ১৪, ফেনীতে ১৭, চট্টগ্রামের ৬, খাগড়াছড়িতে ১, নোয়াখালীতে ৮, ব্রাহ্মণবাড়িয়ায় ১, লক্ষ্মীপুরে ১, কক্সবাজারের ৩ ও মৌলভীবাজারে একজনের মৃত্যু হয়েছে।

কে এম আলী রেজা জানান, বর্তমানে পানিবন্দি মানুষের সংখ্যা কমে এখন ১০ লাখ ৭২ হাজার ৫৭৯। এছাড়া ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা ৫৪ লাখ ৮০ হাজার ৪৬৩জন। এছাড়া সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে ফেনীতে, ১৭ জন। এছাড়া কুমিল্লায় প্রাণহানি হয়েছে ১৪ জনের।

বন্যা আক্রান্তদের ত্রাণ পৌঁছানোর কাজ এখনও চলমান আছে জানিয়ে তিনি আরও বলেন, বন্যার পরে রোগের প্রাদুর্ভাব হয়। সে বিষয়ে সতর্ক থেকে চিকিৎসা সেবা নিশ্চিত করার নির্দেশ দেয়া হয়েছে। উত্তরবঙ্গে বন্যার আশঙ্কা নেই বলেও জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের এই অতিরিক্ত সচিব। কারণ হিসেবে বলেন, উজানে বৃষ্টিপাত হয় নি। এছাড়া এবারের বন্যায় প্রশাসন, শিক্ষার্থী ও এনজিও প্রতিনিধিসহ অনেকেই একসাথে কাজ করেছেন বলেও জানান তিনি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *