সেপ্টেম্বর ২০, ২০২৪

দেশের শিল্প খাতে বিশেষ অবদান রাখায় পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানিসহ মোট ১২ প্রতিষ্ঠানকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার’ দেবে সরকার। মোট ছয় ক্যাটাগরিতে এসব প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হবে।

বৃহৎ, মাঝারি, ক্ষুদ্র, মাইক্রো, কুটির ও হাই-টেক শিল্প ক্যাটাগরিতে ২০২২ সালের জন্য নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর নাম প্রকাশ করে সোমবার (৭ আগস্ট) প্রজ্ঞাপন জারি করেছে শিল্প মন্ত্রণালয়।

জানা গেছে, পুঁজিবাজারে তালিকাভুক্ত রানার অটোমোবাইলস, বিএসআরএম স্টিলস ও ওয়ালটন এবার বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে। এর মধ্যে রানার অটোমোবাইলস ও বিএসআরএম স্টিলস বৃহৎ শিল্প ক্যাটাগরিতে এবং ওয়ালটন হাইটেক শিল্প ক্যাটাগরি পুরস্কার পাচ্ছে।

বৃহৎ শিল্প ক্যাটগরিতে জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিকস নামের আরও একটি প্রতিষ্ঠান রয়েছে। হাইটেক শিল্পে ওয়ালটন ছাড়াও সুপারস্টার ইলেকট্রিক্যাল অ্যাক্সেসরিজ পুরস্কার পাচ্ছে।

মাঝারি শিল্প শ্রেণিতে পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে নিতা কোম্পানি ও নোমান টেরি টাওয়েল মিলস। ক্ষুদ্র শিল্পে পুরস্কার পাচ্ছে হজরত আমানত শাহ স্পিনিং মিলস, বসুমতী ডিস্ট্রিবিউশন ও টেকনো মিডিয়া। মাইক্রো শিল্পে গ্রিন জেনেসিস ইঞ্জিনিয়ারিং ও কুটিরশিল্পে সামসুন্নাহার টেক্সটাইল পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে।

শিল্প মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে শিল্প উদ্যোক্তা বা প্রতিষ্ঠানকে শিল্প খাতে অবদানের স্বীকৃতি প্রদান, প্রণোদনা সৃষ্টি ও সৃজনশীলতাকে উৎসাহিত করতে এ পুরস্কার দেওয়া হচ্ছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *