সেপ্টেম্বর ১৭, ২০২৪

চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর (বিএসএমএসএন) বিনিয়োগের যাবতীয় সকল সুযোগ সুবিধা নিয়ে সম্পূর্ণ প্রস্তুত। ইতিমধ্যে পাঁচটি প্রতিষ্ঠান উৎপাদনে এসেছে, আগামী বছরের শুরুতে আরও তিনটি প্রতিষ্ঠান উৎপাদনে যাবে বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

আজ বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে বঙ্গবন্ধু শিল্পনগর পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী স্বপ্নের এই প্রকল্পে ইতিমধ্যে গ্যাস, বিদ্যুৎ, পানিসহ শিল্প বিনিয়োগের যতগুলো সুযোগ সুবিধা আছে সব নিশ্চিত করে সুন্দর পরিবেশ সৃষ্টি করা হয়েছে।

এই শিল্পনগর প্রতিষ্ঠা করার ক্ষেত্রে ১৩৯টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা তাদের পুনর্বাসনের উদ্যোগ নিয়েছি। এলাকার জনগণের পাশাপাশি শিল্প নগরীর নিরাপত্তার জন্য পুলিশের পক্ষ থেকে নতুন থানা প্রতিষ্ঠা করাসহ যাবতীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) চেয়ারম্যান ইউসুফ হারুন বলেন, এখানে ১৫২টি শিল্প প্রতিষ্ঠান বিনিয়োগে আসছে। ইতিমধ্যে পাঁচটি প্রতিষ্ঠান উৎপাদন শুরু করছে।

এ সময় চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি নূরেআলম মিনা, জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান, পুলিশ সুপার একেএম শফিউল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের বিভিন্ন বিষয়ে ব্রিফিং শেষে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান মুখ্য সচিব, বেজা চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবাইকে নিয়ে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান ঘুরে দেখান। এরপর অতিথিরা শিল্পনগরের হ্রদে মাছের পোনা ছাড়েন এবং চারা রোপণ করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *