সেপ্টেম্বর ১৭, ২০২৪

বিশ্বকাপের বাকি আর মাত্র কদিন। বিশ্বকাপে খেলতে আজ বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকালেই ভারতের উদ্দেশে উড়াল দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। আইসিসির মেগা টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে সবার শেষে দল ঘোষণা করেছে বাংলাদেশ।

এর আগে নানা নাটকীয়তায় সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আজ তামিম ইকবালকে ছাড়াই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ বুধবার এসব নিয়ে তামিম ইকবাল সামাজিকমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। পোস্টে তামিম লেখেন— ‘আজকে বাংলাদেশ জাতীয় দল ভারতের উদ্দেশে রওনা দেওয়ার পর একটি ভিডিওবার্তার মাধ্যমে আমি সবাইকে বিগত কয়েক দিনের ঘটে যাওয়া ব্যাপারে কিছু কথা বলবো। গত কয়েক দিন অনেক কথাই গণমাধ্যমগুলোতে এসেছে।’

তিনি আরও লেখেন— আমি মনে করি বাংলাদেশ দলের এবং আমার ভক্ত-সমর্থক সবারই পরিষ্কারভাবে সব কিছু জানার অধিকার রাখে।

ইনজুরি আর ফিটনেস নিয়ে দীর্ঘদিন ধরেই ভুগছিলেন তামিম। আর তাই বিশ্বকাপের আগে চিরচেনা তামিমকে ফিরে পাওয়া নিয়ে শঙ্কা ছিল অনেকেরই। কিন্তু তামিম বেশ আত্মপ্রত্যয়ী ছিলেন ফেরার ব্যাপারে। বারবার বলেছিলেন বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে মাঠে ফিরতে চান তিনি। সে লক্ষ্যে ফিটনেসেও জোর দিয়েছিলেন। গেল কয়েক মাসে মিরপুরের অনুশীলনে একটা মুখ প্রায় নিয়মিত দেখা যেত! তামিম ইকবাল খান।।

নিজের পরিকল্পনা অনুযায়ী নিউজিল্যান্ড সিরিজ দিয়েই মাঠে ফিরেছিলেন তামিম ইকবাল। প্রত্যাবর্তনের ম্যাচে ব্যাট হাতে শুরুটাও হয়েছিল স্বভাবসুলভ ( দ্বিতীয় ওয়ানডেতে ৪৪ রান করেন)। কিন্তু কে জানতো এক ম্যাচ পরেই তাকে দল থেকে বাদ দেওয়া হবে?

তামিম নির্বাচকদের জানান, যদি তাকে বিশ্বকাপ দলে নেওয়া হয়, তাহলে এটা মেনে নিয়েই নিতে হবে। দলে থাকলে তিনি তার সর্বোচ্চটা দিয়েই খেলার চেষ্টা করবেন বলে জানিয়েছেন, তবে তার পিঠের সমস্যার কথা গুরুত্ব সহকারে সামনে এনেছেন।

তবে শোনা গেছে, গতকাল গভীর রাতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় হওয়া এক সভায় অধিনায়ক সাকিব আল হাসান এবং কোচ চন্ডিকা হাথুরুসিংহে বোর্ড সভাপতিকে জানিয়েছেন, বিশ্বকাপের মতো বড় আসরে তারা কোনো ‘আনফিট’ বা ‘অর্ধেক ফিট’ ক্রিকেটারকে দলে চান না। এমনকি তিনি যদি হন তামিম ইকবালের মতো অভিজ্ঞ কেউও। সাকিব নাকি এমনও বলেছেন, আনফিট কেউ দলে থাকলে তিনি বিশ্বকাপে অধিনায়কত্ব করবেন না।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *