সেপ্টেম্বর ১৭, ২০২৪

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫২২ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। দিনের প্রথম এক ঘণ্টা ৪৫ মিনিটে লেনদেন হয়েছে ১৯৯ কোটি টাকার। এদিন সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ফু-ওয়াং ফুড লিমিটেডের। তবে আগের দিনের তুলনায় কোম্পানিটির শেয়ার লেনদেন কমেছে।

আজ মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ডিএসইতে ফু-ওয়াং ফুডের ৮৮ লাখ ৭২ হাজার ৪১০টি শেয়ার হাতবদল হয়েছে। এসব শেয়ারের বাজারমূল্য ছিল ৩৪ কোটি ৪৩ লাখ টাকা। গতকাল কোম্পানিটির ৩৫ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছিল।

লেনদেনের দ্বিতীয় স্থানে থাকা মিরাকল ইন্ডাস্ট্রিজের ২০ কোটি ৯ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছে। তৃতীয় স্থানে থাকা মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন হয়েছে ১৭ কোটি ৯৭ লাখ টাকার।

বিমা খাতের আরেক কোম্পানি কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের লেনদেনকৃত শেয়ারের বাজারমূল্য ছিল ১৭ কোটি ৬০ লাখ টাকা। ইস্টার্ন হাউজিংয়ের এদিন ১৭ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছে।

এছাড়াও প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, সি পার্ল বিচ রিসোর্ট, রূপালী ইন্স্যুরেন্স, রুপালী লাইফ ইন্স্যুরেন্স এবং ইস্টার্ন ইন্স্যুরেন্স আজ ডিএসইতে লেনদেনের শীর্ষ দশে অবস্থান করছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *