সেপ্টেম্বর ৮, ২০২৪

ইসরাইলি বর্বরতার কবল থেকে রক্ষা পায়নি নিরপরাধ শিশুরাও। হামাস ইসরাইল সংঘাতে নিহত ফিলিস্তিনিদের এক তৃতীয়াংশের বেশি শিশু। ফিলিস্তিনি এসব শিশুদের জন্য মন কাঁদছে সাবেক ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠানের। নির্দয়ভাবে শিশুহত্যা বন্ধে তিনি বিশ্বনেতাদের একজোট হওয়ার আহবান জানিয়েছেন।

গত ৭ অক্টোবর থেকে প্রথম ইসরাইলের ওপর হামলা চালায় হামাস। এরপর ইসরাইলি সেনাদের টানা হামলায় অন্তত ৯ হাজার ২২৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

গাজার পরিস্থিতিতে ব্যথিত ইরফান পাঠান। বর্তমান এই ধারাভাষ্যকার নিজের সামাজিক মাধ্যমের অ্যাকাউন্টে লিখেছেন, প্রতিদিন গাজায় দশ বছরেরও কম বয়সি নিষ্পাপ শিশুদের হত্যা করা হচ্ছে। কিন্তু গোটা বিশ্ব এখনো চুপ। ক্রীড়াবিদ হিসেবে আমি শুধু এ বিষয়টি নিয়ে কথা বলতে পারি। তবে সময় এসেছে, বিশ্বের সকল নেতাকে একজোট হতে হবে। এই নির্দয় শিশুহত্যা বন্ধ করতে হবে।

এর আগে গাজার পরিস্থিতি নিয়ে মুখ খুলেছিলেন পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান। বিশ্বকাপের ম্যাচ জিতে উৎসর্গ করেছিলেন গাজার সাধারণ মানুষকে। সে সময় তিনি লিখেছিলেন, এই জয় গাজার ভাই-বোনদের জন্য। জয়ে অবদান রাখতে পেরে খুশি। যদিও এটা গোটা দলের কৃতিত্ব। বিশেষ করে আবদুল্লাহ শাফিক এবং হাসান আলি কাজ সহজ করে দিয়েছে। দুর্দান্ত আতিথেয়তা এবং সমর্থনের জন্য হায়দরাবাদের মানুষকে কৃতজ্ঞতা জানাই।

এছাড়া ক্রিড়াঙ্গনের নানা প্রান্ত থেকে ফিলিস্তিনে চলমান ঘটনার প্রতিবাদ ও সমালোচনা চলে আসছে। অনেকে আর্থিকভাবে তাদের পাশেও দাঁড়াচ্ছেন। কেউবা ধারাবাহিক দাবি তুলে আসছেন চলমান এ যুদ্ধ থামানোর জন্য।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *