জুলাই ১, ২০২৪

সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত ‘বৈষম্যমূলক প্রজ্ঞাপন’ প্রত্যাহার এবং আগের পেনশন স্কিম চালু রাখার দাবিতে টানা ৩ দিনের অর্ধদিবস কর্মবিরতি শুরু করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতারা।

মঙ্গলবার (২৫ জুন) থেকে বৃহস্পতিবার (২৭ জুন) প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই কর্মবিরতি চলবে। তবে চলমান পরীক্ষাগুলো এ কর্মসূচির আওতামুক্ত থাকবে।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া বিষয়টি নিশ্চিত করেন।

নিজামুল হক ভূইয়া বলেন, আমরা আজ, আগামীকাল ও পরশু অর্ধদিবস কর্মবিরতি পালন করব। এর মাঝে আমাদের দাবি মেনে নেওয়া না হলে আগামী ৩০ জুন আমরা পূর্ণ কর্মবিরতি শুরু করব। এক্ষেত্রে পরীক্ষাগুলো কর্মবিরতির আওতামুক্ত থাকবে। তবে এরপরও যদি আমাদের দাবি না মানা হয় তাহলে ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মসূচি শুরু হবে। সেদিন থেকে কোনো ক্লাস চলবে না, পরীক্ষাও বন্ধ থাকবে দাবি আদায়ের আগ পর্যন্ত।

প্রসঙ্গত, এর আগে গত ২০ মে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত ‘বৈষম্যমূলক প্রজ্ঞাপন’ প্রত্যাহার এবং পূর্বের পেনশন স্কিম চালু রাখার দাবিতে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। তার ধারাবাহিকতায় ২৬ মে বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ে একযোগে মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এরপর ২৮ মে দুই ঘণ্টা কর্মবিরতি পালন করা হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *