সেপ্টেম্বর ১৭, ২০২৪

পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম মন্তব্য করেছেন, প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে শিক্ষার কোনো বিকল্প নেই। আজ সোমবার (৪ সেপ্টেম্বর) সকালে চাঁদপুর জেলার মতলব উপজেলার ১৮০টি প্রাথমিক স্কুলের শিক্ষকদের সঙ্গে শিক্ষার মান উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, সেই শিক্ষা গতানুগতিক শিক্ষা হলে চলবে না, শিক্ষা হতে হবে যুগোপযোগী শিক্ষা। মানসম্মত বা যুগোপযোগী প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে মানসম্মত শিক্ষকের প্রয়োজন এবং সরকার সেই কাজই করে যাচ্ছে বলেও জানান তিনি।

পরিকল্পনা প্রতিমন্ত্রী আরো বলেন, ‘বর্তমান সরকার স্বচ্ছ ও সুন্দর প্রক্রিয়ায় মেধাবীদের শিক্ষক হিসেবে নিয়োগ দিচ্ছেন। এক সময়ের মেধাবী শিক্ষার্থীরা এখন প্রাথমিক স্কুলের শিক্ষক। প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে তাদের দক্ষ করে তোলা হচ্ছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসানের সভাপতিত্বে ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ হানিফের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহেরী ইয়াছমিন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনজুর আহমেদ, ছেংগারচর পৌর মেয়র আলহাজ্ব আরিফ উল্যাহ সরকার, সহকারী উপপরিদর্শক (এএসপি) কচুয়া সার্কেল আবুল কালাম আজাদ, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন, ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শহীদ উল্লা প্রধান, ছেংগারচর পৌর কাউন্সিলর আমান উল্যাহ ও মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি ফারুক হোসেন।

উন্মোক্ত আলোচনায় বক্তব্য রাখেন প্রধান শিক্ষক শাজাহান, লুৎফুর রহমান ভাসানী, আব্দুল বাতেন প্রধান, সুখরঞ্জন বিশ্বাস, সালমা পারভীন, আনোয়ারা আক্তার, মাহমুদা আক্তার, রহমত উল্যাহ চৌধুরী, এনায়েত উল্যাহ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *