সেপ্টেম্বর ২১, ২০২৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাকির হোসেন ও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন বজলুর রশিদ।

আজ সোমবার (২৮ আগস্ট) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ৩১ জুলাই বিমা কোম্পানিটির পরিচালনা পর্ষদের জরুরি সভায় নতুন পর্ষদ গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়। এতে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি নিযুক্ত ৫ জন নিরপেক্ষ পরিচালকসহ মোট ১৩ সদস্য নিয়ে প্রগ্রেসিভ লাইফের নতুন পর্ষদ গঠন করা হয়েছে। পর্ষদের চেয়াম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন বিএসইসি নিযুক্ত নিরপেক্ষ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাকির হোসেন। এর আগে বিমা কোম্পানিটির পরিচালনা পর্ষদের মোট সদস্য ছিল ১০ জন। এর মধ্যে দু’জন ছিলেন নিরপেক্ষ পরিচালক।

ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়া বজলুর রশিদ প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির একজন উদ্যোক্তা পরিচালক এবং ২০১৩-২০১৪ সালের জন্য কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ছিলেন। তিনি ১৯৮০ এর দশকের গোড়ার দিকে বিকাশমান ক্যাটারিং শিল্পের একজন তরুণ উদ্যোক্তা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তিনি ২০০৬-২০১২ সাল পর্যন্ত যুক্তরাজ্যে ক্যাটারিং রেস্টুরেন্ট মালিকদের সংগঠনের সভাপতি হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

প্রসঙ্গত, ২০০৬ সালে ঢাকা স্টক একচেঞ্জে তালিকাভুক্ত হয় প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স। বর্তমানে কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১ কোটি ৬৬ লাখ ৪৩ হাজার ১৬৮টি। প্রগ্রেসিভ লাইফ বর্তমানে ‘জেড’ ক্যাটাগরি থেকে লেনদেন করছে। কোম্পানিটির পরিশোধিত মূলধন ১৬ কোটি ৬০ লাখ টাকা আর অনুমোদিত মূলধন ৭০ কোটি ৫০ লাখ টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *