অক্টোবর ২৩, ২০২৪

দেশের পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণে এবং সার্বিক উন্নয়নে বাজার মধ্যস্থতাকারী শীর্ষ ২০ ব্রোকারেজ হাউজের সঙ্গে বৈঠক করবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। শেয়ারবাজারকে গতিশীল করতে কী কী পদক্ষেপ নেওয়া যায়, বৈঠকে ব্রোকারদের থেকে সেসব বিষয়ে মতামত নেওয়া হবে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকাল ৪টায় রাজধানীর আগারগাঁওয়ে সিকিউরিটিজ কমিশন ভবনের মাল্টিপারপাস হলে এ বৈঠক অনুষ্ঠিত হবে। আজ (২২ অক্টোবর) বৈঠকের বিষয়ে শীর্ষ ২০ ব্রোকারেজ হাউজের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ব্যবস্থাপনা পরিচালক বরাবর চিঠি পাঠিয়েছে বিএসইসি।

চিঠি পাওয়া প্রতিষ্ঠানগুলো হলো- আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি, ইউসিবি স্টক ব্রোকারেজ, লংকাবাংলা সিকিউরিটিজ, ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ, সিটি ব্রোকারেজ, ইবিএল সিকিউরিটিজ, শান্তা সিকিউরিটিজ, শেলটেক ব্রোকারেজ, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ, ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং, আইডিএলসি সিকিউরিটিজ, এমটিবি সিকিউরিটিজ, প্রাইম ব্যাংক সিকিউরিটিজ, এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজ, রয়্যাল ক্যাপিটাল, বিডি সানলাইফ সিকিউরিটিজ, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ, আইবিএল ক্যাপিটেল মার্কেট সার্ভিসেস, আইল্যান্ড সিকিউরিটিজ এবং শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড।

বিএসইসির পাঠানো চিঠিতে জানানো হয়, পুঁজিবাজারের উন্নয়নের জন্য বর্তমান বাজার পরিস্থিতি এবং অন্যান্য বিষয় নিয়ে আলোচনার জন্য শীর্ষ ২০ ব্রোকারেজ হাউজের সঙ্গে বৈঠক করা হবে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকাল ৪টায় আয়োজিত এ বৈঠকে কমিশনের চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ সভাপতিত্ব করবেন।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করে বিএসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম অর্থসংবাদকে বলেন, শেয়ারবাজারের সার্বিক উন্নয়নে বিএসইসি অংশীজনদের সঙ্গে নিয়মিত বৈঠক করছে। এর ধারাবাহিকতায় আগামী বৃহস্পতিবার শীর্ষ ২০ ব্রোকারেজ হাউজের সঙ্গে বৈঠক করবে বিএসইসি। সভায় শেয়ারবাজারকে আরও গতিশীল করতে ব্রোকারেজ হাউজ প্রতিনিধিদের মতামত নেওয়া হবে। তাদের যৌক্তিক মতামতকে বাস্তবায়ন করে বিএসইসি শেয়ারবাজারের স্থিতিশীলতা শিগগিরই ফিরিয়ে আনবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...