জুলাই ১, ২০২৪

দেশের পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতি উন্নয়নে সহযোগিতার লক্ষ্যে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আব্দুর রহমান খানের সঙ্গে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) প্রেসিডেন্টের নেতৃত্বে কার্যনির্বাহী কমিটির সদস্যগণ সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার (২৫ জুন) বিকাল ৩টায় অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের সঙ্গে বিএমবিএর একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে পুঁজিবাজারের সার্বিক বিষয়াদি নিয়ে সচিব বিএমবিএয়ের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন।

আলাপকালে আসন্ন বাজেটে দীর্ঘ মেয়াদি অর্থায়নের ক্ষেত্র পুঁজিবাজারের উপর সর্বাধিক গুরুত্বারোপ করার বিষয়ে মত প্রকাশ করা হয়। মার্চেন্ট ব্যাংকের কর হার ৩৭.৫ শতাংশ হতে হ্রাস করে অন্যান্য মার্কেট ইন্টারমিডিয়ারির কর হারের সাথে সামঞ্জস্যতা আনয়ন, তালিকাভূক্তির প্রক্রিয়া সহজীকরণ, ভালো ও মৌলভিত্তিক কোম্পানিসমূহ তালিকাভূক্তিকরণ, বাণিজ্যিক ব্যাংকসমূহ দীর্ঘমেয়াদী লোন থেকে বেরিয়ে আসাসহ বিভিন্ন বিষয়ে প্রতিনিধিগণ সরকারের সহযোগিতা কামনা করেন। তিনি দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে পুঁজিবাজারের ভূমিকাকে আরো গতিশীল ও কার্যকর করার লক্ষ্যে মার্চেন্ট ব্যাংকসমূহ সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবে মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন।

সভায় আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব ড. নাহিদ হোসেন, উপ-সচিব মিসেস ফরিদা ইয়াসমিন, বিএমবিএ সভাপতি মিসেস মাজেদা খাতুন, সহ-সভাপতি মো. রিয়াদ মতিন এবং কার্যনিবাহী সদস্য মাহবুব এইচ মজুমদার উপস্থিত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *