সেপ্টেম্বর ২১, ২০২৪

গত মাস থেকে পাকিস্তানে বৃষ্টিপাতের ফলে বন্যা ও ভূমিধসে আট শিশুসহ অন্তত ৫০ জন নিহত হয়েছে। দেশটির কর্মকর্তারা শুক্রবার এ তথ্য জানিয়েছেন।

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনার এক কর্মকর্তা এএফপিকে বলেছেন, ‘২৫ জুন বর্ষা শুরুর পর থেকে সমগ্র পাকিস্তানে বৃষ্টি সংক্রান্ত বিভিন্ন ঘটনায় ৫০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এই সময়ের মধ্যে ৮৭ জন আহত হয়েছেন।’

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এক প্রতিবেদনে জানিয়েছে, বেশিরভাগ মৃত্যু হয়েছে পাঞ্জাবে এবং প্রধানত বিদ্যুৎস্পৃষ্ট এবং ভবন ধসের কারণে হয়েছে।

জরুরি পরিষেবা বিভাগের মুখপাত্র বিলাল আহমেদ ফাইজি জানিয়েছেন, বৃহস্পতিবার খাইবার পাখতুনখোয়ার শাংলা জেলায় ভূমিধসের ঘটনা ঘটেছে। সেখান থেকে আট শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকারীরা এখনও ধ্বংসস্তূপে আটকে পড়া অন্য শিশুদের সন্ধান করছেন।

লাহোরের কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে। রাস্তাগুলো নদীতে পরিণত হয়েছে। জলতি সপ্তাহে লাহোরের ৩৫ শতাংশ এলাকা বিদ্যুৎ ও সুপেয় পানি ছাড়াই রয়েছে।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, সামনের দিনগুলোতে দেশব্যাপী আরও ভারী বৃষ্টিপাত হতে পারে এবং পাঞ্জাবের প্রধান নদীগুলোর আশেপাশের এলাকায় বন্যা পরিস্থিতি দেখা দিতে পারে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *