সেপ্টেম্বর ৮, ২০২৪

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান (ফিন্যান্সিয়াল ইন্সটিটিউশন্স) খাতের কোম্পানি ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ৩৭৪ কোটি টাকার বন্ড ইস্যু করার অনুমোদন পেয়েছে। ২৮ নভেম্বর বন্ড ইস্যুর বিষয়ে কোম্পানিটির বন্ড ইস্যুর প্রস্তাব কমিশনের ৮৮৯তম সভায় অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, আলোচিত বন্ডটি হবে নন-কনভার্টেবল, আন-সিকিউরিড, ফুল্লি রিডেম্বল, আনসিকিউরড এবং ফার্স্ট জিরো-কুপন বন্ড। এর ডিসকাউন্ট রেট হবে ৯ শতাংশের মধ্যে।

প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদধারী ব্যক্তি বিনিয়োগকারীদের মধ্যে এই বন্ডের ইউনিট বরাদ্দ করা হবে। আর এর ইউনিটের অভিহিত মূল্য হবে ১ লাখ টাকা।

এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স লিমিটেড আর্থিক প্রতিষ্ঠানের হাউজিং/মটগেজ মার্কেট সেগমেন্টে ঋণ প্রদানের জন্য ব্যবহার করবে। তবে, আয়ের ১০% সরকারি সিকিউরিটিজে বিনিয়োগ করা হবে।

ন্যাশনাল হাউজিংয়ের এই বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড। আর এর অ্যারেঞ্জারের দায়িত্বে থাকবে ব্র্যাক ইপিএল ইভেস্টমেন্ট লিমিটেড।

আলোচিত বন্ডটি স্টক এক্সচেঞ্জের অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *