সেপ্টেম্বর ২০, ২০২৪

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, দ্বাদশ জাতীয় নির্বাচনে এখনো সেনাবাহিনী মোতায়েন বিষয়ে কমিশনের কোনো সিদ্ধান্ত হয়নি। তবে নির্বাচনের যেটি মঙ্গলজনক, সুবিধাজনক হবে সেটি বিবেচনায় রেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ রোববার (২২ অক্টোবর) সকালে খুলনা আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন আহসান হাবিব।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান (অব.) বলেন, ‘১৯৮৬, ১৯৯০, ২০০১, এবং ২০০৮ সংসদ নির্বাচন শতভাগ সন্তোষজনক ছিল না।’ তিনি বিগত সকল নির্বাচনসহ খুলনা সিটি করপোরেশনের মতো আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু-সুন্দর হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

দেশে নির্বাচনী সুষ্ঠু পরিবেশ নেই—প্রধান নির্বাচন কমিশনারের এমন মন্তব্যের বিষয়ে এক প্রশ্নে ইসি আহসান হাবিব বলেন, ‘সেটা ছিল নির্বাচন কমিশনের একটা ধারণাপত্র। দেড় পাতার ধারণাপত্রের কিছু অংশ প্রকাশ পেয়েছে, তাই বিভ্রান্তি।’ তিনি বলেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এই নির্বাচন কমিশনের অধীনে সকল নির্বাচন যেমন সুষ্ঠু-সুন্দর হয়েছে, সংসদ নির্বাচনও সেরূপ সুষ্ঠু-সুন্দর হবে।’

এ সময় উপস্থিত ছিলেন খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ূন কবিরসহ জেলা ও উপজেলা পর্যায়ের নির্বাচনী কর্মকর্তারা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *