সেপ্টেম্বর ১৭, ২০২৪

আসন্ন জাতীয় নির্বাচনের পর চাঙ্গা অর্থনীতির সর্বোচ্চ সুবিধা পেতে বিনিয়োগকারীদের এখন পুঁজিবাজারে আরও বেশি বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। তিনি বলেন, দেশের পুঁজিবাজারে বিনিয়োগের জন্য অনেক ভাল সময় যাচ্ছে। জাতীয় নির্বাচনের পর পুঁজিবাজার চাঙা হবে। তাই এখন বিনিয়োগ করলে তখন অনেক লাভবান হওয়া যাবে।

রাষ্ট্রীয় নিউজ এজেন্সি বাংলাদেশ সংবাদ সংস্থাকে (বিএসএস) তিনি এসব কথা জানিয়েছেন।

বিএসইসি চেয়্যানম্যান বলেছেন, চলমান রাজনৈতিক পরিস্থিতি মসৃণ। জাতীয় নির্বাচনের পর অর্থনীতি আবার চাঙা হবে। বুদ্ধিমান বিনিয়োগকারীদের পুঁজিবাজারে আরও বিনিয়োগ করার এটাই সেরা সময়। তাহলে নির্বাচন পরবর্তী চাঙ্গা বাজার থেকে তাঁরা সর্বোচ্চ সুবিধা নিতে পারবেন।

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, কোভিড-১৯ মহামারী এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বের অনেক পুঁজিবাজারে ব্যাপক উত্থান-পতন দেখা গেছে। তবে বাংলাদেশের পুঁজিবাজারে তেমন অস্থিরতা দেখা যায়নি।
আমরা আশা করছি নির্বাচনের পর অস্থিরতার অবসান ঘটবে। এর প্রভাব আমাদের পুঁজিবাজারেও পড়বে।

তিনি আরও বলেন, বর্তমান বাজার পরিস্থিতে বিনিয়োগকারীদেরকে যাতে কোনো লোকসান দিতে না হয়, সে লক্ষ্যে কমিশন (বিএসইসি) কাজ করে যাচ্ছে। সিকিউরিটিজ আইনের পরিপালনে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন তারা। এ কারণে বিনিয়োগকারীদের আস্থা বেড়েছে।

তিনি বলেন, বিএসইসির লিগ্যাল, মনিটরিং ও সার্ভিল্যান্স উইং নিবিড়ভাবে কাজ করছে। তাই কোনো স্বার্থান্বেষী মহলের অন্তর্ঘাতের কোনো সুযোগ নেই। পুঁজিবাজার নিয়ে আর কোনো খেলা খেলতে দেওয়া হবে না।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *