সেপ্টেম্বর ১৭, ২০২৪

নারায়ণগঞ্জে বৈষম্য বিরোধী আন্দোলনের সময় গুলিবিদ্ধ হয়ে আবুল হাসান স্বজন (২৫) নামে এক যুবকের মৃত্যুর ঘটনায় হত্যা মামলা হয়েছে। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, এমপি শামীম ওসমানসহ ৪৮ জনের নাম উল্লেখ করা হয়েছে।

গতকাল শনিবার রাতে নিহতের ভাই আবুল বাশার অনিক বাদী হয়ে সদর মডেল থানায় মামলা দায়ের করেন। থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অন্য আসামি হলেন- সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক, সাবেক এমপি সেলিম ওসমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, শ্যালক ও বিসিবি পরিচালক তানভীর আহমেদ টিটু, শামীম ওসমানের ভাতিজা আজমেরী ওসমান, মেয়র আইভী রহমানের ভাই আলী রেজা উজ্জ্বলসহ নাসিকের বেশ কয়েকজন কাউন্সিলর, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও জাতীয় পার্টির নেতাকর্মীরা। এ ছাড়া আরও ১৫০-২০০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, ৫ আগস্ট শেখ হাসিনা, শামীম ওসমান ও সেলিম ওসমানসহ শীর্ষ নেতাদের নির্দেশে অন্য আসামিরা দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে ছাত্রজনতার ওপর হামলা চালায়। এ সময় আবুল হাসান স্বজন ও তার ভাই আবুল বাশার অনিক চাষাঢ়ায় ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারের গলির ভেতরে আশ্রয় নেন। বেলা দেড়টায় চাষাঢ়া এলাকায় শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান তাকে গুলি করে। বুকে গুলিবিদ্ধ হওয়ার পর ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় ৬ আগস্ট বিকেলে আবুল হাসান স্বজন মারা যায়।

মামলার বিষয়ে বাদী অনিক বলেন, ‘শনিবার দুপুরে মহানগর বিএনপির নেতাদের সঙ্গে আলাপ করে মামলা দায়ের করার সিদ্ধান্ত নিয়েছি। রাতেই থানায় এজাহার দায়ের করলে পুলিশ মামলা গ্রহণ করে।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *