অক্টোবর ৪, ২০২৪

আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়কে বিভিন্ন দাবিতে করা অবরোধ তুলে নিয়েছেন পোশাক শ্রমিকরা। সোমবার (৩০ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে সড়ক থেকে নিজেদের অবরোধ কর্মসূচি তুলে নেন তারা। ফলে স্বাভাবিক হয় যান চলাচল।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল ও ডিওএইচএস পয়েন্টে সড়ক অবরোধ করেন ডংলিয়ন ও বার্ডস গ্রুপের শতাধিক পোশাক শ্রমিক।

শ্রমিকরা বলেন, গত ২৭ আগস্ট বার্ডস গ্রুপের আর এন আর ফ্যাশন, বার্ডস গার্মেন্টস লিমিটেড, বার্ডস ফেডরেক্স লিমিটেড কারখানা কর্তৃপক্ষ এক নোটিশের মাধ্যমে বন্ধ ঘোষণা করে। এ সময় শ্রমিকদের বেতন সেপ্টেম্বর মাসের ১০ তারিখের মধ্যে পরিশোধ ও সার্ভিস বেনিফিটসহ ক্ষতিপূরণ ৩০ সেপ্টেম্বরের মধ্যে দেওয়ার আশ্বাস দেন কর্তৃপক্ষ। তবে বেতন পরিশোধ করলেও অন্যান্য বেনিফিট ও ক্ষতিপূরণ পরিশোধের দাবিতে শ্রমিকরা আজ সড়ক অবরোধ করেছেন।

আশুলিয়া থানার পরিদর্শক (ওসি তদন্ত) কামাল হোসেন বলেন, কিছু দাবি নিয়ে পোশাক শ্রমিকরা দীর্ঘ সময় নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে রাখেন। তবে রাতে শ্রমিকরা সড়ক থেকে সরে গেলে গাড়ি চলাচল শুরু হয়। কিন্তু রাস্তা বন্ধ থাকায় সড়কের যানজটের সৃষ্টি হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *