সেপ্টেম্বর ১৭, ২০২৪

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, আগামী শিক্ষাবর্ষে বই ছাপাতে এবার কোনো ধরনের সংকট কিংবা সমস্যা নেই । আজ শুক্রবার (২৫ আগস্ট) চাঁদপুর সার্কিট হাউসে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ও উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে প্রশাসনের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, এ বছর কাগজ কিংবা বিদ্যুতের কোনো সংকট নেই। তাই সব উপজেলায় যথাসময়ে বই পৌঁছে যাবে। আমরা টেন্ডার কাজ শুরু করে দিয়েছি। ইতোমধ্যে প্রাথমিকের সকল ট্রেন্ডারের কাজ শেষ করেছি। মাধ্যমিকেরও ট্রেন্ডারের কাজ চলছে। খুব শিগগিরই সবগুলোর টেন্ডার কাজ সম্পন্ন হয়ে আসবে। এ বছর যথা সময়ে সকল উপজেলায় বই পৌঁছে যাবে। আমরা ১ জানুয়ারি বই উৎসব করতে পারব।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ অনেক বড় একটি রাজনৈতিক দল। সাফল্যের সঙ্গে একটানা ১৫ বছর বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে আওয়ামী লীগ দেশ পরিচালনা করছে। দেশ উন্নয়নের মহাসড়কে উঠে এসেছে, মানুষের জীবনযাত্রার মান উন্নত হয়েছে, দেশের মর্যাদা বৃদ্ধি পেয়েছে। এখন আমরা আরও উন্নত বিশ্বে যাওয়ার স্বপ্ন দেখছি। সেই স্বপ্ন বাস্তবায়ন করার সমস্ত সক্ষমতা তৈরি হচ্ছে বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে।

দীপু মনি বলেন, দ্বন্দ্ব নিরসনের জন্য কেন্দ্রীয়ভাবে কমিটি করে দেওয়া হয়েছে। এই কমিটি বিভাগ এবং প্রয়োজনে জেলা থেকেও উপজেলা পর্যায়ে দ্বন্দ্ব নিরসনে কাজ করছে। সারা দেশেই এই কাজ চলমান। এখন নির্বাচন আরও ঘনিয়ে আসছে, তাই এই ধরনের ছোটখাটো দ্বন্দ্ব নিরসনে আওয়ামী লীগ সচেষ্ট।

এ সময় জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর পৌর সভার মেয়র জিল্লুর রহমান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *