সেপ্টেম্বর ১৮, ২০২৪

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশ বর্তমানে একটি ক্রান্তিকাল অতিক্রম করছে৷ উদ্ভূত এই পরিস্থিতি মোকাবেলায় সব ঐক্যবদ্ধ হতে হবে। জনপ্রতিনিধিসহ সব সরকারি কর্মকর্তা কর্মচারীদেরকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে এসে স্বদেশের কল্যাণে কাজ করে যেতে হবে৷

রোববার দুপুর ২ টায় অনলাইনে জুম অ্যাপ্সের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগের অধীন সব প্রতিষ্ঠানের সঙ্গে সভায় এসব কথা বলেন মন্ত্রী।

দেশের স্থানীয় সরকার বিভাগের সব প্রতিষ্ঠান প্রতিনিধির সঙ্গে মন্ত্রী ভিডিও কনফারেন্সে যুক্ত হন এবং সচিবালয়ে সম্মেলন কক্ষে সশরীরে উপস্থিত স্থানীয় সরকার বিভাগের সব কর্মকর্তাগণকে দিকনির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন শত বছরের খাদ্য ঘাটতি পূরণ করে বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হচ্ছে, দারিদ্র্যের কুঠারাঘাত হতে মুক্ত হয়ে একটি উন্নয়নশীল জাতিতে রূপান্তরিত হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের দিকে ধাবিত করছে, তখন স্বাধীনতা বিরোধী একটি চক্র নিজেদের হীনস্বার্থ চরিতার্থ করতে কোমলমতি সাধারণ ছাত্র-ছাত্রীদের ভুল বুঝিয়ে সরকারের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে।

তাজুল ইসলাম আরও বলেন, অতীতেও স্বাধীনতা বিরোধীরা বিভিন্ন অপচেষ্টা চালিয়ে গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে ক্ষমতাচ্যুত করতে চেয়ে ব্যর্থ হয়েছে। এবারও তারা ব্যর্থ হবে৷ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব ঐক্যবদ্ধ হয়ে এই পরিস্থিতি মোকাবেলা করতে হবে৷ যেকোনো ধরনের গুজব প্রতিহত করতে স্থানীয় সরকার বিভাগের সব প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীসহ জনপ্রতিনিধিদের নিজ নিজ উদ্যোগ গ্রহণ করতে হবে৷ সাধারণ জনগণ যাতে গুজবে প্রভাবিত না হয় সে ব্যাপারে স্ব স্ব অবস্থান থেকে পদক্ষেপ নিতে হবে।

উক্ত সভায় স্থানীয় সরকার মন্ত্রী স্থানীয় সরকার বিভাগের অধীন সব প্রতিষ্ঠান প্রধানগণের সঙ্গে মতবিনিময় করেন। এতে আরও যুক্ত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর প্রধান প্রকৌশলী মো. আলী আকতার হোসেনসহ দেশের সব সিটি করপোরেশন, জেলা পরিষদের প্রতিনিধিসহ স্থানীয় সরকার বিভাগের অধীন সব প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *