সেপ্টেম্বর ৮, ২০২৪

কোটাবিরোধী আন্দোলনের সঙ্গে মিশে দেশজুড়ে সৃষ্টি হওয়া পরিকল্পিত নৈরাজ্য বুদ্ধিমত্তা দিয়ে মোকাবিলা করে দেশে ফের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন আজ বুধবার এক বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বলেন, কোটা সংস্কার আন্দোলনের নামে শিক্ষার্থীদের বিপদগামী করার মাধ্যমে বিএনপি ও ’৭১-এর পরাজিত শক্তি যে নগ্ন খেলা শুরু করেছিল তা সরকার বুদ্ধিমত্তার সঙ্গে মোকাবিলা করেছে।

বিবৃতিতে তারা বলেন, নৈরাজ্যকালে তাদের হাত থেকে সাংবাদিকরাও রেহাই পায়নি। এ সময় সাংবাদিক নিহতসহ আহত হয়েছেন শতাধিক। এমনকি রাষ্ট্রীয় সম্পদ মেট্রোরেল, বিটিভি, সেতু ভবন, দুর্যোগ ব্যবস্থাপনা ভবন, মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজা, ডেটা সেন্টার, এলিভেটেট এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় হামলা চালিয়ে এ চক্র হাজার হাজার কোটি টাকার সম্পদ ধ্বংস করেছে। সারাদেশকে অচল করার মাধ্যমে জনগণের মাঝে আতংক সৃষ্টি করে ফায়দা লোটার চেষ্টা করেছিল তারা ১৯৭১ সালের মত মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করার ষড়যন্ত্রে মেতে উঠেছিল। সে পরিস্থিতি ধৈর্য্য ও সাহসিকতার সঙ্গে মোকাবিলা করে প্রধানমন্ত্রী দেশ ও জনগণকে যেভাবে রক্ষা করেছেন তা তুলনাহীন।

বিবৃতিতে ডিইউজের সভাপতি ও সাধারণ সম্পাদক আরও বলেন, এই ঘটনার সঙ্গে যারা জড়িত তাদেরকে দ্রুত গ্রেফতার করে বিচারের মুখোমুখি করতে হবে। কোনোভাবেই এই গোষ্ঠীকে আর ছাড় দেওয়া যাবে না। সুষ্ঠু তদন্ত ও বিচারের মাধ্যমে এ ঘটনার সঙ্গে জড়িত সবার তালিকা জাতির সামনে তুলে ধরার পাশাপাশি অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। একই সঙ্গে গঠিত তদন্ত কমিশনকে সাংবাদিক নিহত ও আহত হওয়ার ঘটনার পূর্বাপর বিশ্লেষণ করতে হবে। সেইসঙ্গে নিহত সাংবাদিকদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ এবং আহত সাংবাদিকদের সুচিকিৎসার দায়িত্ব নিতে হবে সরকারকে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *