সেপ্টেম্বর ১৭, ২০২৪

ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও ডলারের দাম অস্থিতিশীল থাকায় বিদেশি বিনিয়োগ আগের তুলনায় কম। গতকাল পর্যন্ত এ বছরে দেশে বিদেশি বিনিয়োগ এসেছে ৯০০ মিলিয়ন ডলার, বলেছেন বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) ভারপ্রাপ্ত নির্বাহী চেয়ারম্যান মহসিনা ইয়াসমিন।

শনিবার (২১অক্টোবর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। ফরেন ইনভেস্টরস চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআই) সংবাদ সম্মেলনেটির আয়োজন করে।

বিডার ভারপ্রাপ্ত নির্বাহী চেয়ারম্যান জানান, বিনিয়োগ বাড়াতে এবং ব্যবসায়ীদের বিনিয়োগ সংক্রান্ত সমস্যা সমাধানে ওয়ান স্টপ সেবা চালু করা হয়েছে। এখানে এক সঙ্গে ৯০ ধরনের সেবা দেওয়া হয়। ফলে ব্যবসায়ীদের হয়রানি ও কস্ট দুটো থেকেই রেহাই পাচ্ছে।

মহসিনা ইয়াসমিন বলেন, বিডা দীর্ঘসময় ধরে এফআইসিসিআই-এর সঙ্গে এফডিআই প্রচারণা এবং দেশে বিনিয়োগের পরিবেশ উন্নত করতে কাজ করছে। এরই ধারাবাহিকতায় এফআইসিসিআই-এর এই মেগা ইভেন্টের স্ট্র্যাটেজিক পার্টনার হতে পেরে আমরা আনন্দিত।

তিনি জানান, বৈদেশিক বিনিয়োগ যে কোনো দেশের অর্থনীতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বাংলাদেশ সহকারও সর্বদা একে স্বাগত জানিয়ে আসছে। এই ইভেন্টটি দেশে বিদ্যমান বিদেশি বিনিয়োগকারীদের উৎসাহিত করবে এবং আগামীতে বাংলাদেশে বিনিয়োগের জন্য সম্ভাব্য বিনিয়োগকারীদের আকৃষ্ট করবে বলে আমার বিশ্বাস।

এফআইসিসিআই চেম্বারের সভাপতি নাসের এজাজ বিজয় বলেন, বাংলাদশে বিনিয়োগের এখন উত্তম সময়। বিদেশিরা এখন বাংলাদেশের বিনিয়োগে আগ্রহী, তারা দেখছেন সময় সুযোগ বুঝে বিনিয়োগ করছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *