অক্টোবর ১৬, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেরে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। এরপর সংসদ বিলুপ্ত ঘোষণা করা হয়। ফলে সংসদ সদস্য পদ হারান সাকিব। এরপর দেশে তার নামে হত্যা মামলা হয়। দেশে আসলে আইনের বেড়াজালে পড়তে পারেন বলেও গুঞ্জন শুরু হয়। সাকিবকে পর্যাপ্ত নিরাপত্তা দিতে পারবে না বিসিবি এই বিষয়টিও স্পষ্ট হয়ে যায় বিসিবি সভাপতি ফারুক আহমেদের বক্তব্যে।

সর্বশেষ ভারত সফরে কানপুরে দ্বিতীয় টেস্টের আগে ক্রিকেটের এই সংস্করণকে বিদায় জানানোর ঘোষণা দেন সাকিব আল হাসান। সেই সঙ্গে নিজের একটি ইচ্ছের কথাও জানান এই অলরাউন্ডার। প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ খেলে টেস্টে ক্রিকেট থেকে বিদায় নিতে চান তিনি। তখনই জল্পনা কল্পনা শুরু হয় সাকিব কী দেশে ফিরতে পারবেন? গত ২ জুলাই লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে খেলতে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান এই অলরাউন্ডার। মেজর লিগে খেলে আর দেশে ফিরতে পারেননি তিনি। কারণ ততদিনে বাংলাদেশে রাজনৈতিক পটের পরিবর্তন হয়ে যায়।

অবশ্য সব শঙ্কা কাটিয়ে আবারও দেশে ফিরছেন এই অলরাউন্ডার। একটি সূত্র জানিয়েছে আগামী বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দেশে ফিরছেন সাকিব।

সাউথ আফ্রিকা সিরিজের পর বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজ সফর রয়েছে। সেই সিরিজে সাকিবের ওয়ানডে খেলার কথা রয়েছে। এরপর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসর মাঠে গড়াবে। সাকিবকে এরই মধ্যে চট্টগ্রাম কিংস আইকন ক্রিকেটার হিসেবে দলে ভিড়িয়েছে। দলটির পক্ষ থেকেও জানানো হয়েছে আসন্ন বিপিএলে খেলবেন সাকিব।

এ ছাড়া কদিন আগেই বাংলাদেশের অন্তর্বর্তীকালিন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া জানান, সাকিবের দেশে ফিরতে বাঁধা দেখছেন না তিনি। এমন সবুজ সঙ্কেত পেয়েই এবার দেশে আসছেন সাকিব।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *