সেপ্টেম্বর ৮, ২০২৪

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, নিজের অফিসে ঢুকতে পারব কিনা এটা এখন বাইরের লোকের এখতিয়ার হয়ে গেছে। দেশের মানুষের কাছে এর বিচারের ভার দিলাম।

আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) গ্রামীণ টেলিকম ভবনের নিচতলায় প্রেস ব্রিফিংয়ে এমন মন্তব্য করেন তিনি।

ড. মুহাম্মদ ইউনূস বলেন, আমি দুঃখ-কষ্টে পড়ে গেছি। ভয়ঙ্কর পরিস্থিতিতে আছি। এ ভবনটা আমরা করেছি। এটা আমাদের স্বপ্নের বাস্তবায়ন। হঠাৎ ৪ দিন আগে বাইরের লোক এসে জবরদখল শুরু করে। আর আমরা বাইরের লোক হয়ে গেলাম।

তিনি বলেন, পুলিশের কাছে সহযোগীতা চেয়েছি। কিন্তু তারা ঘুরে গিয়ে কোনো অসুবিধা দেখছেন না জানান। জবরদখলের পর আমরা নিজের বাড়িতে ঢুকতে গেলে তারা আমাদের পরিচয় জিজ্ঞাসা করছে। নিজের অফিসে ঢুকতে পারব কিনা এটা এখন বাইরের লোকের এখতিয়ার হয়ে গেছে। যখন দেশের মানুষের কল্যাণে কাজ হচ্ছে তখন এ অবস্থা।

ড. মুহাম্মদ ইউনূস আরও বলেন, আমি দেশবাসীকে বলব, এভাবে দেশ কীভাবে চলে? আমাদের সব অফিসের প্রধান কার্যালয় এটি। দেশের মানুষের কল্যাণের জন্য এখান থেকে কাজ করা হয়। হঠাৎ কী হলো যে, বাইরের কিছু লোক এসে তা জবরদখল করছে। আমরা কোথায় যাবে, কী করব? পুলিশ আমাদের কথা শুনছে না।

এ অর্থনীতিবিদ বলেন, মামলা হোক। আদালতে আমাদের অনেক মামলা চলমান। সেভাবে আমরা মোকাবিলা করব। কিন্তু জবরদখল কেন? পুলিশের কাছে আমরা সহযোগিতা চেয়ে পাইনি। তাই দেশের মানুষের কাছে বিচারের ভার দিলাম।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *