অক্টোবর ১০, ২০২৪

র‌্যাবের মহাপরিচালক এ কে এম শহিদুর রহমান বলেছেন, শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে গুজব ছড়িয়েছে কেউ যেন বিশৃঙ্খলা করতে না পারে সেব্যাপারে র‌্যাবের সাইবার টিম সজাগ রয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বারিধারা ডিওএইচএস পূজা মন্ডপ পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক আরও বলেন, সারাদেশেই উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপিত হচ্ছে। ১৫টি ব্যাটালিয়ন ৩২ হাজার পূজা মণ্ডপে নিরাপত্তা দিচ্ছে। সব ব্যাটালিয়নে কন্ট্রোল রুম রয়েছে, তা থেকে মনিটরিং করা হচ্ছে।

তিনি বলেন, বিচ্ছিন্ন ঘটনাগুলোয় তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা নিয়ে আসামিদের আইনের হাতে সোপর্দ করা হচ্ছে। ঢাকার বাইরেও বড় কোনো সমস্যা পরিলক্ষিত হয়নি বলে জনান শহিদুর রহমান।

এদিকে, এদিন দুপুরে স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, এবারের পূজার নিরাপত্তার জন্য পুলিশ, বিজিবি, আনসার ও র‌্যাবসহ অন্যান্য বাহিনীকে দায়িত্বে রাখা হয়েছে।

তিনি বলেন, আগামী রোববার (১৩ অক্টোবর) পর্যন্ত বিশেষ নিরাপত্তা থাকবে। এরপরেও সারা বাংলাদেশে নিরাপত্তা থাকবে। সবাই সহযোগিতা করলে বাংলাদেশের সব মানুষ ৩৬৫ দিন নিরাপদে থাকবে।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, পূজার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ৮ দফা নির্দেশনা দেওয়া হয়েছে। আশা করব, এবার পূজা খুবই ভালোভাবে অনুষ্ঠিত হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *