জুন ২৯, ২০২৪

জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান। দীর্ঘদিন ধরে অভিনয়ের পাশাপাশি নিয়মিত গান উপহার দিয়ে আসছেন তিনি।

অভিনয় ও গান দুই মাধ্যমেই বেশ সাবলীলভাবে এগিয়ে রয়েছেন এই তারকা। তবে এরইমধ্যে দুঃসংবাদ দিলেন। জানালেন, ছয় বছর ধরে কণ্ঠনালির সমস্যায় ভুগছেন এ গায়ক।

কণ্ঠনালির সমস্যার কথা এতদিন আড়ালে রাখলেও সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজেই এ কথা জানিয়েছেন তাহসান খান। জানান―কয়েক বছর আগে তার ভোকাল কর্ডে একটি রোগ ধরা পড়ে। যা মূলত ২০১৮ সাল থেকে শুরু। আর এরপর থেকেই আগের মতো অনায়াসে গান গাইতে পারেন না। এমনকি আদৌ আর গাইতে পারবেন কিনা, এ নিয়েও শঙ্কিত জনপ্রিয় এই গায়ক।

তাহসান খান বলেন, ২০১৮ সালে আমার কণ্ঠনালিতে সমস্যা ধরার পর আগের মতো অনায়াসে আর গাইতে পারি না। একটা সময় খুব ভয় পেয়েছিলাম, হয়তো আর গাইতে পারব না। গত ছয় বছরে বুঝেছি, কখন আমার গলা গাওয়ার অবস্থায় রয়েছে, আর কখন নেই। এ জন্য এখন গান অনেকটা কমে গেছে।

তবে মাঝে সমস্যা কিছুটা কমে গিয়েছিল। এখন আবার বেড়েছে তা। এ জন্য চিকিৎসাও করাচ্ছেন। কণ্ঠনালির সমস্যার জন্য লাইফস্টাইলেও পরিবর্তন এসেছে। খাদ্যাভ্যাসও বদলেছে।

এ গায়ক বলেন, দেখা গেল আজ একটা বড় কনসার্ট আছে, সেখানে তো আমাকে গাইতেই হবে। এমনটাও হয়েছে যে, আমার কণ্ঠনালির অবস্থা বেশ খারাপ। গলার ব্যথায় কথাও বলতে পারছি না আমি। আর ওই দিনও আমাকে এক ঘণ্টা গান গাইতে হবে। এ রকমও হয়েছে, আমি যেমন পারফর্ম করি, তা দিতে পারিনি। তবে খুবই সৌভাগ্যবান আমি, শ্রোতাদের ভালোবাসা কখনোই কমেনি।

ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের উদ্দেশে তিনি বলেন, কথাটা এ জন্য বললাম যে, যত দিন যাচ্ছে, আমার গান গাওয়ার অ্যাবিলিটি কমছে। ভক্তদের এ জন্য জানালাম, ধীরে ধীরে যদি কনসার্ট কমে যায় এবং লাইভে গান গাওয়াও কমে যায়, তাহলে আপনারা বুঝে নেবেন―আমার কণ্ঠনালির সমস্যা প্রকট হয়েছে। আর আমার জন্য আপনারা দোয়া করবেন, যেন সমস্যা যতটুকু হয়েছে, তা আর বেশি না হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *