সেপ্টেম্বর ৮, ২০২৪

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ঢাকা-১৯ আসনের আওয়ামী লীগের প্রার্থী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এবং নারায়ণগঞ্জ-১ আসনের প্রার্থী, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তাদের দুইজনকে আগামী ১ ডিসেম্বর নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে উপস্থিত হয়ে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার ঢাকা-১৯ নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান এবং সিনিয়র সহকারী জজ জাকির হোসেন স্বাক্ষরিত চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, ডা. এনামুর রহমান মনোনয়নপত্র জমা দেওয়ার সময় বহু কর্মী-সমর্থক নিয়ে শোডাউন দিয়েছেন এবং ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিনের তিন সপ্তাহ সময়ের আগেই নির্বাচনী প্রচার করেছেন। যা নির্বাচনী আচরণ বিধিমালা, ২০০৮ এর ৮ (খ) অনুচ্ছেদ এবং ১২ অনুচ্ছেদের স্পষ্ট লঙ্ঘন। আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা অনুসন্ধান কমিটির দপ্তরে আগামী ১ ডিসেম্বর বিকেল ৫টার মধ্যে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হলো।

অন্যদিকে নারায়ণগঞ্জ-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির সভাপতি শেখ আনিসুজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজীকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে সশরীরে বা প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে ব্যাখ্যা দিতে চিঠি দেওয়া হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *