সেপ্টেম্বর ২১, ২০২৪

মাদক মামলার তদন্তে মার্কিন সামরিক ঘাঁটিতে হানা দিয়েছে দক্ষিণ কোরিয়ার পুলিশ। সামরিক পোস্ট অফিসের মাধ্যমে সিন্থেটিক গাঁজা পাচার বা ব্যবহারের অভিযোগে ১৭ মার্কিন সেনা ও পাঁচ ব্যক্তির বিরুদ্ধে এই তদন্ত চলছে বলে বৃহস্পতিবার জানিয়েছে বিবিসি।

এর আগে মে মাসে কমপক্ষে দুটি মার্কিন সেনা ঘাঁটিতে অভিযান চালানো হয়েছিল। এই দুটির মধ্যে বৃহত্তম বিদেশী ঘাঁটি ক্যাম্প হামফ্রেস রয়েছে।

প্রসিকিউটরর যখন ২২ সন্দেহভাজনের বিরুদ্ধে মামলা পর্যালোচনা করছে তখন ফিলিপাইনের এক নাগরিক এবং এক দক্ষিণ কোরীয়কে গ্রেপ্তার করেছে পুলিশ।

মার্কিন সেনাবাহিনীর এনফোর্সমেন্ট আর্মের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে কোরিয়া কর্তৃপক্ষ চার মাসের তদন্তের সূত্রপাত করেছিল।

দক্ষিণ কোরিয়ার জ্যেষ্ঠ গোয়েন্দা কর্মকর্তা চা মিন-সিওককে উদ্ধৃত করে মার্কিন গণমাধ্যম জানিয়েছে, সাম্প্রতিক বছরগুলোতে আমেরিকান সেনাদের মাদকের সঙ্গে জড়িত এটি সবচেয়ে বড় ঘটনা ছিল।

দক্ষিণ কোরিয়ার পুলিশ এবং মার্কিন সেনাবাহিনীর অপরাধ তদন্ত বিভাগের যৌথ অভিযানে ৭৭ গ্রাম সিন্থেটিক গাঁজা, ভ্যাপিংয়ের জন্য চার কেজিরও বেশি ‘মিশ্র তরল’ এবং মোট ১২ হাজার ৮৫০ ডলার ২২ সন্দেহভাজন ব্যক্তির কাছে পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে মার্কিন সেনাবাহিনীর পোস্টার সার্ভিস ব্যবহার করে সিন্থেটিক গাঁজা পাচারের অভিযোগ আনা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *