সেপ্টেম্বর ৮, ২০২৪

প্রথম দুই ম্যাচে জয় দিয়ে বিশ্বকাপের শুরুটা দুর্দান্তভাবেই করেছিল পাকিস্তান। এরপরই হয় ছন্দপতন। একে কে হেরেছে ভারত, অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানের কাছে। টানা তিন হারে কমে এসেছে সাবেক চ্যাম্পিয়নদের সেমিফাইনালে খেলার আশা। সে আশা বাঁচিয়ে রাখতেই আজ টুর্নামেন্টে উড়তে থাকা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামছে ম্যান ইন গ্রিনরা। আজ শুক্রবার (২৭ অক্টোবর) চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

আসরে কেবল একটি ম্যাচে হেরেছে প্রোটিয়ারা। নেদারল্যান্ডসের বিপক্ষে সে ম্যাচে পরে ব্যাট করেছিল তারা। বাকি চার ম্যাচেই আগে ব্যাট করে প্রতিপক্ষকে তুলোধুনা করেছেন ডি কক-মার্করামরা। পাকিস্তানের আগে ব্যাটিং নেওয়াকে তাই ভালো সিদ্ধান্ত বলা চলে।

টস জিতে বাবর আজম বলেন, ‘প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। আমরা আমাদের সেরাটাই দেওয়ার চেষ্টা করব। স্কোরবোর্ডে ভালো রান তুলতে হবে আমাদের। প্রতিটি বিভাগেই উন্নতি করতে হবে, বিশেষ করে বোলিং ও ফিল্ডিংয়ে।

এ ম্যাচ দিয়ে দলে ফিরেছেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমা। তিনি বলেন, ‘দলের সবাই দুর্দান্ত খেলছে। ব্যাটাররা নিজেদের সেরাটা দিচ্ছে। সবাই অনেক আত্মবিশ্বাসী। তবে, এখনও অনেক পথ বাকি। অনেক কিছুই করতে হবে।’

পাকিস্তান একাদশ
আবদুল্লাহ শফিক, ইমাম উল হক, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ নওয়াজ, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

দক্ষিণ আফ্রিকা একাদশ
রিজা হেন্ডরিকস, কুইন্টন ডি কক, রেসি ফন ডার ডুসেন, এইডেন মার্করাম (অধিনায়ক), হাইনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো ইয়ানসেন, জেরাল্ড কোয়েৎজি, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি ও তাব্রেইজ শামসি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *